গাজীপুরে তিন ইউপিতেই নৌকা প্রার্থীর জয়

মির্জাপুর ইউনিয়নে মোশারফ হোসেন দুলাল, ভাওয়াল গড় ইউনিয়নে সালাউদ্দিন সরকার, পিরুজালী ইউনিয়নে মো. জালাল উদ্দিন জয় পেয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2023, 05:54 AM
Updated : 17 March 2023, 05:54 AM

গাজীপুর সদর উপজেলার তিন ইউনিয়ন পরিষদের নির্বাচনেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রার্থী বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার রাতে ভোটগণনার পরে ভাওয়াল মির্জাপুর, ভাওয়াল গড় ও পিরুজালী ইউপি নির্বাচনের বেসরকারিভাবে ঘোষিত ফলাফল প্রকাশ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার কাজী ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর সদরের তিনটি ইউনিয়ন পরিষদে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এ ভোট।

উৎসবমুখর পরিবেশে ইভিএম মেশিনে সম্পন্ন হয়েছে এই ভোট। ভোট গণনার পর রাত ৮টা থেকেই বিভিন্ন কেন্দ্রের ফলাফল আসতে শুরু করে। রাত ১১টার মধ্যে গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। 

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোমিন মিয়ার ঘোষিত ফলাফল থেকে জানা যায়, মির্জাপুর ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থী মোশারফ হোসেন দুলাল আট হাজার ৪৮৮ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকে রফিকুল ইসলাম পান পাঁচ হাজার ৮৫১ ভোট।

ভাওয়াল গড় ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থী সালাউদ্দিন সরকার ১৯ হাজার ১৯০ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের আবু বক্কর পান সাত হাজার ৯০৯ ভোট।

পিরুজালী ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থী মো. জালাল উদ্দিন সাত হাজার ৫০ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকে মাসুদুল হক পেয়েছেন চার হাজার ৯৬৭ ভোট।

নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল জানান, নির্বাচনে ভাওয়াল মির্জাপুরে চেয়ারম্যান পদে পাঁচজন, সংরক্ষিত নারী আসনে ১৪ জন এবং সাধারণ আসনে ৩৭ জন, ভাওয়াল গড় ইউনিয়নে চেয়ারম্যন পদে পাঁচ জন, সংরক্ষিত আসনে ১২ জন ও সাধারণ আসনে ৪২ জন এবং পিরুজালী ইউপিতে চেয়ারম্যান পদে তিন জন, সংরক্ষিত আসনে নয় জন ও সাধারণ আসনে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।