টাঙ্গাইলে ঝড়ে গাছ চাপা পড়ে বিদেশ যাওয়া হলো না নারীর

ঝড়-বৃষ্টি শুরু হলে একটি গাছ ঘরের ওপর ভেঙে পড়ে; এতে পরিবারের অন্যান্যরা বেঁচে গেলেও কাজুলীকে নিচে চাপা পড়েন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 08:43 AM
Updated : 26 May 2023, 08:43 AM

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় কালবৈশাখী ঝড়ে ভেঙে পড়া গাছ চাপায় এক নারীর মৃত্যু হয়েছে। জর্ডানে শ্রমিক হিসেবে কাজ করা ওই নারী ফের বিদেশ যেতে ভিসা পেয়েছিলেন।

বৃহস্পতিবার রাতে উপজেলার সালেংকা চকপাড়া শ্মশান ঘাট এলাকায় এ ঘটনা ঘটে বলে কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার জানান।

নিহত ৩৫ বছর বয়সী কাজুলী পারখী ইউনিয়নের বর্গা গ্রামের খোকা চন্দ্র দাসের মেয়ে।

স্থানীয়দের বরাতে মেয়র নুরুন্নবী বলেন, “রাত ১০টার দিকে ঝড় শুরু হলে একটি গাছ কাজুলীদের ঘরের ওপর ভেঙে পড়ে। এতে পরিবারের অন্যান্যরা বেঁচে গেলেও কাজুলী চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

“স্থানীয়রা অনেক চেষ্টা করেও গাছের নিচ থেকে তাকে বের করতে পারিনি। পরে কালিহাতী ফায়ার সার্ভিস এসে তার মরদেহ উদ্ধার করে।”

নিহতের বড় বোন সুশিলা বলেন, “স্বামী ভরণপোষণ না দেওয়ায় দুই বছর ধরে কাজুলী আমাদের বাড়িতেই থাকত।

“এর আগে কাজুলী জর্ডানে শ্রমিক হিসেবে তিন-চার বছর চাকরি করেছেন। কয়েক দিনের মধ্যে তার ফের বিদেশে যাওয়ার কথা ছিল। সম্প্রতি সে ভিসাও পেয়েছে।”

তিনি আরও বলেন, “আমার ছেলে দিলীপ চন্দ্র দাস, ছেলের বউ মিনু রানী, নাতিন জোসনা, নাতি কৃষ্ণ, সূর্য এবং বোনকে নিয়ে এক ঘরেই থাকতাম। রাতে হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হলে একটি গাছ ঘরের ওপর ভেঙে পড়ে। এতে পরিবারের অন্যান্যরা বেঁচে গেলেও কাজুলীকে বাঁচানো সম্ভব হয়নি।”

কালিহাতী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা নাজিম উদ্দিন মোড়ল বলেন, গাছের নিচ থেকে নারীর মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা করে পৌরসভার পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন পৌর মেয়র মোহাম্মদ নুরুন্নবী।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন জানান, নিহতের পরিবারকে তাৎক্ষণিকভাবে টাঙ্গাইল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের পক্ষ থেকে ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। সেইসঙ্গে পরিবারটিকে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।