ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

২০২০ সালের ১৩ জানুয়ারি মারধর ও শ্বাসরোধে হত্যা করা হয় রিনা বেগমকে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2022, 03:58 PM
Updated : 28 Nov 2022, 03:58 PM

ফরিদপুরের সালথা উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

সোমবার দুপুর দেড়টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম আসামির উপস্থিতিতে এ আদেশ দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) সানোয়ার হোসেন জানান। 

দণ্ডপ্রাপ্ত হাসান মাতুব্বর (৩) সালথা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামের বাসিন্দা। 

তার স্ত্রী রিনা বেগম (২৬) একই উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কুমারপট্টি গ্রামের মো. শাহাজাহান শেখের মেয়ে। ২০১২ সালে তাদের বিয়ে হয়। এই দম্পতির তানিসা (৭) ও তালহা (৫) নামে ছেলেমেয়ে রয়েছে। 

মামলার বরাত দিয়ে আইনজীবী বলেন, বিয়ের পর হাসান তার স্ত্রীকে নিয়ে ঢাকায় চলে যান। হাসান পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে স্ত্রীকে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন। একপর্যায়ে রিনা দুই সন্তানকে নিয়ে বাবার বাড়ি চলে আসেন। 

পরে তিনি ফরিদপুর শহরের চরকমলাপুর এলাকায় একটি ভাড়া বাড়িতে থেকে গৃহকর্মীর কাজ শুরু করেন। কিছুদিন পর হাসান সেখানে এসে বসবাস শুরু করেন। কিন্তু তাদের মধ্যে কলহ অব্যাহত ছিল।  

এর জের ধরে ২০২০ সালের ১৩ জানুয়ারি রাতে মারধর ও শ্বাসরোধে হত্যা করা হয় রিনা বেগমকে। এ ঘটনায় রিনার ভাই মো. ইলিয়াস বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালী থানায় হাসান মাতুব্বর ও তার ভাই রবিউল মাতুব্বরকে (২২) আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

একই বছরের ২৫ নভেম্বর হাসান মাতুব্বরের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অসীম বিশ্বাস। 

আইনজীবী সানোয়ার হোসেন বলেন, হাসান মাতুব্বরকে যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও ২০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক