গোপালগঞ্জে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করার কথা জানিয়েছেন প্রধান শিক্ষক।

গোপালগঞ্জ প্রতিনিধি
Published : 17 March 2023, 12:32 PM
Updated : 17 March 2023, 12:32 PM

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে স্কুল শিক্ষকের বিরুদ্ধে। 

বুধবার জয়নগর উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক মিজানুর রহমান মোল্যার বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়ার কথা জানিয়েছেন প্রধান শিক্ষক মো. হাসান আলী চৌধুরী। 

শুক্রবার প্রধান শিক্ষক জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পর শিক্ষক মিজানুরকে স্কুল থেকে বের করে দেওয়া হয়েছে। বিষয়টি তদন্তে বৃহস্পতিবার পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ভুক্তভোগী ছাত্রী অভিযোগে বলেছে, মিজানুর রহমান মোল্যা দীর্ঘদিন ধরে ছাত্রীদের যৌন হয়রানি করে আসছেন। বুধবার ক্লাস চলাকালীন শরীরে হাত দেন মিজানুর। তাৎক্ষণিকভাবে বিষয়টি প্রধান শিক্ষককে জানানো হয়। 

বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন। 

এ ব্যাপারে জানতে শিক্ষক মিজানুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়। 

প্রধান শিক্ষক মো. হাসান আলী চৌধুরী বলেন, “তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে ওই শিক্ষকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।” 

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ শোনার কথা জানিয়ে কাশিয়ানী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজা বেগম বলেন, “লিখিত কোনো অভিযোগ এখনও পাইনি।” 

অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আর অভিযোগের সত্যতা মিললে ওই শিক্ষককে ছাড় দেওয়া হবে না বলে জানান এ শিক্ষা কর্মকর্তা।