কুমিল্লায় দোকানের সামনে কৃষক দলের নেতাকে কুপিয়ে জখম

৩০ এপ্রিল সন্ধ্যায় গৌরীপুর বাজারে জামাল হোসেন নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 05:41 PM
Updated : 2 Dec 2023, 05:41 PM

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে কৃষক দলের এক নেতাকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

শনিবার বিকাল ৫টার দিকে উপজেলার গৌরীপুর পশ্চিম বাজারে এ হামলার ঘটনা ঘটে বলে গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান জানান।

আহত মো. দেলোয়ার হোসেন (৫০) পাশের তিতাস উপজেলা কৃষক দলের সদস্যসচিব এবং ওই উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের শোলাকান্দি গ্রামের বাসিন্দা।

দেলোয়ারের বড় ভাই আক্তার হোসেন বলেন, “দেলোয়ার তার দোকানের সামনে বসে ছিলেন। এমন সময় ৪-৫ দুর্বৃত্ত এসে কুপিয়ে এবং পিটিয়ে আমার ভাইকে হত্যার চেষ্টা করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

“সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। দুর্বৃত্তরা তার পুরো শরীর এলোপাতাড়ি কুপিয়েছে। এ ছাড়া পিটিয়ে তার দুই পা ভেঙে দিয়েছে।”

গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, “প্রাথমিকভাবে জানতে পেরেছি, হামলাকারী ও আহত সবার বাড়ি তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নে। আহত দেলোয়ারের বাড়ি শোলাকান্দি এবং ঘটনায় জড়িত সন্দেহভাজনদের বাড়ি জিয়ারকান্দি।

ঘটনায় জড়িতদের ধরতে এরই মধ্যে অভিযান শুরু হয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান বলেন, হামলাকারীদের গ্রেপ্তারের পর ঘটনার নেপথ্যের কারণ জানা যাবে।

চলতি বছরের ৩০ এপ্রিল সন্ধ্যায় গৌরীপুর বাজারে জামাল হোসেন নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়। জামাল তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। তার বাড়িও ছিল জিয়ারকান্দি ইউনিয়নের জিয়ারকান্দি গ্রামে।

এ সব ঘটনায় গৌরিপুর বাজারে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।