দুই শিশু ধর্ষণের ঘটনায় ঢাকা ও বরিশাল থেকে দুজন গ্রেপ্তার

বরিশালের আগৈলঝাড়া ও ঝালকাঠির রাজাপুরে গত ১০ ও ৫ মে ধর্ষণের ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব ও পুলিশ।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 01:00 PM
Updated : 17 May 2023, 01:00 PM

বরিশাল ও ঝালকাঠিতে দুটি শিশু ধর্ষণের ঘটনায় অভিযুক্ত দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ। মঙ্গলবার আলাদা স্থান থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে বুধবার জানানো হয়েছে।

পুলিশ ও র‌্যাব-৮ জানিয়েছে, বরিশালের আগৈলঝাড়া ও ঝালকাঠির রাজাপুরে গত ১০ ও ৫ মে এসব ধর্ষণের ঘটনা ঘটে।

গ্রেপ্তার দুজন হলেন- আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামের রিফাত শেখ (২০) এবং রাজাপুর উপজেলার বদনিকাঠি এলাকার সাকিব (২২)।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজাহারুল ইসলাম বলেন, বরিশালের আগৈলঝাড়ার শারীরিক প্রতিবন্ধী এক শিশুকে স্কুলে যাতায়াতের পথে বিভিন্ন সময়ে উত্ত্যক্ত করতেন গ্রেপ্তার রিফাত। গত ১০ মে রিফাত ওই শিশুকে সোনার চেইন দেওয়ার প্রলোভন দেখিয়ে স্কুলের পাশের পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ করেন। কাউকে কিছু না বলতেও হুমকি দিয়ে যায়।

শুরুতে শিশুটি পরিবারের কাউকে কিছু না জানালেও গত রোববার তার বাবা ঘটনা জানতে পারেন। মঙ্গলবার রাতে রিফাতকে আসামি করে আগৈলঝাড়া থানায় মামলা করেন তিনি। ওই রাতেই রিফাতকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশের এই পরিদর্শক।

তিনি জানান, শারীরিক পরীক্ষার জন্য শিশুটিকে বুধবার বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া রিফাতকেও আদালতে সোপর্দ করা হয়েছে।

বরিশাল র‌্যাব-৮ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান বলেন, গত ৫ মে সন্ধ্যায় রাজাপুরে এক আত্মীয়ের বাড়ি থেকে নিজের বাড়ি ফিরছিল ১২ বছরের শিশুটি। বাইপাস মোড় অতিক্রম করার সময় তার মুখে গামছা বেঁধে পাশের একটি বাগানে নিয়ে যায় সাকিব। ধর্ষণ শেষে তাকে সেখানেই ফেলে রেখে পালিয়ে যায় সে। পরে আহত অবস্থায় শিশুটি বাড়ি ফিরে বাবা-মাকে ঘটনা জানায়।

এ ঘটনায় ৬ মে সাকিবকে প্রধান আসামি করে মামলা করেন শিশুর বাবা।

মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি দলের সহায়তায় ঢাকার তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে সাকিবকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-৮ এর এই কর্মকর্তা।