গাজীপুরে শিশুকে হত্যার পর মাটিচাপার ঘটনায় দুলাভাই গ্রেপ্তার

শিশুটির মা বকাঝকা করায় ক্ষিপ্ত হয়ে এ হত্যাকাণ্ড ঘটান বলে জিজ্ঞাসাবাদে তাহারুল জানিয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 11:28 AM
Updated : 23 March 2023, 11:28 AM

গাজীপুর মহানগরীতে নিখোঁজের দুইদিন পর মাটিচাপা অবস্থায় এক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় তার দুলাভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনে গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা) মো. ইব্রাহিম খান  জানান, শিশু সাখাওয়াত হত্যার ঘটনায় তার  চাচাত বোনের স্বামীকে বুধবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার মো. তাহারুল মিয়া (৩৫) রংপুরের পীরগঞ্জ উপজেলার জামালপুর এলাকার বাসিন্দা। তিনি গাজীপুর নগরীর পেয়ারা বাগান এলাকার ভাড়া বাসায় থেকে রাজমিস্ত্রির কাজ করতেন।

নিহত শিশু সাখাওয়াত (৬) রংপুরের মিঠাপুকুর উপজেলার বড় হযরতপুর এলাকার মো. জাফর আলীর ছেলে। সে তার বাবা-মার সঙ্গে পেয়ারা বাগান এলাকার ভাড়া বাসায় থাকত।

ইব্রাহিম খান জানান, গত ১৩ মার্চ সন্ধ্যা থেকে সাখাওয়াত নিখোঁজ ছিল। কোথাও সন্ধান না পেয়ে পরদিন তার মা বাসন থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর ১৫ মার্চ সন্ধ্যায় নগরীর ইসলামপুর এলাকার ১৪নং ওয়ার্ড কাউন্সিলর অফিসের পশ্চিমে মাটি চাপা দেওয়া শিশুর পা বের হয়ে থাকতে দেখে এলাকাবাসী।

পুলিশ লাশটি উদ্ধার করলে সাখাওয়াতের বাবা-মা তাদের ছেলেকে শনাক্ত করেন। পরে তার বাবা বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার আরও জানান, এরপর সিসিটিভি ফুটেজ, তথ্য প্রযুক্তির মাধ্যমে তাহারুলকে বুধবার গোবিন্দগঞ্জ উপজেলা থেকে গ্রেপ্তার করা হয়।

দুইবছর আগে সাখাওয়াতের চাচাত বোনকে বিয়ে করেন তাহারুল। এক মাস আগে তিনি স্ত্রীকে নিয়ে নগরীর পেয়ারা বাগান এলাকায় সাখাওয়াতদের ভাড়া বাড়ির পাশে একটি রুমে উঠেন।

গ্রেপ্তার তাহারুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, “১৩ মার্চ বিকালে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বাধলে সাখাওয়াতের মা তাহারুলকে বকাঝকা করেন। এ সময় তাহারুল ক্ষিপ্ত হয়ে ঘর থেকে বের হয়ে বাড়ির সামনে সাখাওয়াতকে দেখতে পান।

তখন সাখাওয়াতকে ইসলামপুর এলাকার একটি ফাঁকা জমিতে নিয়ে যান তাহারুল। এরপর তাকে হত্যা করে মাটি চাপা দেন।”

বাসন থানার ওসি মো. সানোয়ার জাহান বলেন, বৃহস্পতিবার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।