বাজার তদারকি করতে মাঠে ফরিদপুরের ডিসি-এসপি

এ সময় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 05:04 PM
Updated : 21 March 2024, 05:04 PM

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার তদারকি করতে মাঠে নেমেছেন ফরিদপুরের প্রশাসন। এ সময় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এবং পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলমসহ বাজার সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বৃহস্পতিবার শহরের বিভিন্ন বাজার ঘুরে নিত্যপণ্যের দাম যাচাই করেন।

দুপুর থেকে বিকাল পর্যন্ত শহরের চকবাজার, নিউ মার্কেট, মাছ ও মাংসের বাজার পরিদর্শনের সময় জেলা প্রশাসক ও পুলিশ সুপার ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে দ্রব্যমূল্য নিয়ে কথা বলেন।

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, পণ্যের দাম ক্রেতা সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে। সবজির দামও নাগালের মধ্যে রয়েছে। আর সরকার নির্ধারিত মূল্যের কাছাকাছি রয়েছে মাংসের দাম।

সরকারের নির্দেশ অনুযায়ী প্রতিনিয়ত বাজার তদারকি করা হচ্ছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, “পণ্যের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। সকলের সহযোগিতায় রমজানে সবকিছুর দাম ক্রেতার নাগালের মধ্যে রয়েছে।”

রমজানের শেষদিন পর্যন্ত বাজার তদারকি অব্যাহত থাকবে জানিয়ে পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন স্থানে টহল জোরদার করা হয়েছে। বিশেষ করে ছিনতাই ও মলম পার্টির সদস্যরা যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকে নজরদারি বাড়ানো হয়েছে।

এ সময় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, বাজার কর্মকর্তা এবং চেম্বার অব কমার্সের নেতারা উপস্থিত ছিলেন।