টাঙ্গাইলে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

অটোরিকশাটি রেলক্রসিংয়ে ওঠার পরেই সেটিকে ধাক্কা দিয়ে হিঁচড়ে প্রায় আধা কিলোমিটার নিয়ে যায় ট্রেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 07:37 AM
Updated : 11 Jan 2023, 07:37 AM

টাঙ্গাইলের ভূঞাপুরে একটি অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় অটোরিকশার তিন যাত্রীর মৃত্যু হয়েছে; আহত হয়েছেন আরও পাঁচজন।

বুধবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু-তারাকান্দি রেললাইনের ড্যাপাকান্দি এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশনের মাস্টার মো. আব্দুল কাদের ।

তিনি জানান, বুধবার সকালে ২৫৪ ডাউন লোকাল ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। বেলা ১১টার দিকে ট্রেনটি ড্যাপাকান্দি এলাকায় অরক্ষিত রেলক্রসিংয়ে একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়।

এতে অটোরিকশার আরোহী দুই নারী ও এক শিশু নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ আরোহী।

নিহতরা হচ্ছেন, ভূঞাপুরের আগতেরিল্যা গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী লাবনী (৩০) ও একই গ্রামের সনজব আলীর পাঁচ মাস বয়সী শিশু মেয়ে জান্নাতি  এবং অজ্ঞাত এক নারী (৩০)।

আহতরা হচ্ছে, আগতেরিল্যা গ্রামের তুলা মিয়ার ছেলে মো. হুমায়ুন (৩৫), সনজব আলীর স্ত্রী সালেহা বেগম (৪০), মোসলেম উদ্দিনের ছেলে মো. নাসির উদ্দিন (৫০) এবং ৩০ বছরের অজ্ঞাত নারী ও তিন বছরের এক শিশু।

তিনি আরও জানান, আহতদের প্রথমে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে হুমায়নকে বিকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

আগতেরিল্যা গ্রামের মো. রফিকুল ইসলাম বলেন, আগতেরিল্যা গ্রাম থেকে সাত যাত্রী নিয়ে ব্যাটারিচালিত অটোরিকশাটি ভূঞাপুর উপজেলা সদরের দিকে যাচ্ছিলো।

“পথে রেলক্রসিং এ ওঠার পরেই সেটিকে ধাক্কা দেয় একটি ট্রেন এবং হিঁচড়ে প্রায় আধা কিলোমিটার নিয়ে যায়। দুর্ঘটনার শব্দ শুনে স্থানীয়রা এসে হতাহতদের উদ্ধার করে।”

ভূঞাপুর থানার ওসি ফরিদুল ইসলাম জানান, এ দুর্ঘটনার ব্যাপারে আইনী প্রক্রিয়া গ্রহণ করবে রেলওয়ে পুলিশ। নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক