জয়পুরহাটে শিশু হত্যায় ৪ জনের যাবজ্জীবন

ছাড়াও প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 12:13 PM
Updated : 14 Nov 2022, 12:13 PM

জয়পুরহাটের ক্ষেতলালে জমি নিয়ে বিরোধের জেরে শিশু হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

সোমবার জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী নৃপেন্দ্রনাথ মণ্ডল জানান। 

যাবজ্জীবন ছাড়াও প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে; যা অনাদায়ে তাদের আরও দুই বছর করে কারাবাসে থাকবে হবে। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের প্রয়াত মোবারকের ছেলে বাবলু, ইংরাজ মণ্ডলের ছেলে আমিনুল ইসলাম লালু, প্রয়াত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ এবং ফিদা মিয়ার ছেলে কাজল। 

রায় ঘোষণার সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার নথির বরাতে আইনজীবী নৃপেন্দ্রনাথ জানান, ওই গ্রামের নির্মাণ শ্রমিক ওবাইদুর রহমানের পরিবারের সঙ্গে জমি নিয়ে আসামিদের বিরোধ ছিল। ২০০৮ সালের ৩ মে প্রতিদিনের মত ওবাইদুর ও তার স্ত্রী কাজের সন্ধানে বাইরে যান। আট বছর বয়সী ছেলে তানভীর, ১০ বছর বসয়ী মেয়ে হাবিবা এবং শিশু দুটির নানী বাড়িতে ছিলেন। সেদিন পূর্ব পরিকল্পনা অনুযায়ী শিশু তানভীরকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যার পর পাশের একটি পুকুরে ফেলে দেন প্রতিপক্ষের লোকজন। 

সন্ধ্যায় ওবাইদুর ও তার স্ত্রী বাড়ি ফিরে ছেলেকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুরে মরদেহ দেখে পুলিশকে খবর দেন। পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। 

এ ঘটনায় ওই দিনই ওবাইদুর বাদী হয়ে ক্ষেতলাল থানায় একটি মামলা করেন। 

মামলায় দীর্ঘ শুনানি শেষে রোববার আদালত এ রায় দেয়। 

রায় ঘোষণার পর আসামিদের জেলা কারাগারে নেওয়া হয়েছে বলে আদালত পুলিশের পরিদর্শক আব্দুল লতীফ খান জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক