সিলেটে দুই বিআরটিএ কর্মকর্তাকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

“সিলেট জেলার ঠিকানায় রেজিস্ট্রেশন পাওয়া সিএনজি চালিত অটোরিকশার মালিকরা মেট্টো ঠিকানায় বদলি হতে পারবে না; এমন সিদ্ধান্ত মানছেন না বিআরটিএর দুই কর্মকর্তা।”

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2023, 05:04 PM
Updated : 20 March 2023, 05:04 PM

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সিলেটের দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে জেলা বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবর স্মারলিপি দেন।

এ দুই কর্মকর্তা হলেন জেলা বিআরটিএ-এর সহকারী পরিচালক (প্রকৌশলী) রিয়াজুল ইসলাম এবং মোটরযান পরিদর্শক আব্দুল বারী।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ময়নুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিআরটিএ একটি সেবামূলক প্রতিষ্ঠান; কিন্তু দুঃখজনক হলেও সত্য, অবৈধভাবে টাকা উপার্জনের জন্য ওই দুই কর্মকর্তা তা ভুলে গেছেন।

“তাদের দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও সেবাগ্রহীতাদের সঙ্গে খারাপ ব্যবহারের কারণে প্রতিষ্ঠানটি এখন যেন ‘কসাইখানায়’ পরিণত হয়েছে।”

ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ করে তিনি আরও বলেন, “গত বছরের ২ অক্টোবর মেট্রো আরটিসির সভায় সিলেট জেলার ঠিকানায় রেজিস্ট্রেশন পাওয়া সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন মেট্রো ঠিকানায় বদলি করা যাবে না বলে সিদ্ধান্ত হয়।

“কিন্তু এই সিদ্ধান্ত উপেক্ষা করে প্রতিটি অটোরিকশার মালিক থেকে ৫০ থেকে ৬০ হাজার টাকা নিয়ে রেজিস্ট্রেশন বদল করিয়েছেন রিয়াজুল ইসলামসহ আরেক কর্মকর্তা।”

এছাড়া ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে রেজিস্ট্রেশন, ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স, যানবাহনের মালিকানা বদলসহ বিভিন্ন সেবা নিতে গেলে নানা অজুহাতে মালিক ও পরিবহন শ্রমিকদের হয়রানি করেন থাকেন বলে অভিযোগ করেন ময়নুল ইসলাম।

এসব বিষয়ে সিলেট জেলা প্রশাসক কাছে বিআরটিএ কর্মকর্তা রিয়াজুল ইসলাম এবং আব্দুল বারীর প্রত্যাহার জানিয়ে স্মারকলিপি দিয়েছে জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

মানববন্ধনে ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মুহিমের পরিচালনায় যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহ-সাধারণ সম্পাদক মো. মাহবুব মিয়া মবু, সাংগঠনিক সম্পাদক আবুল হাছনাত, কোষাধ্যক্ষ আব্দুস শহীদ, সদস্য সাহেদ আহমদ, সিএনজি অটোরিকশা মালিক সমিতির সভাপতি শাহ দেলোয়ার হোসেন ও আজাদুর রহমান বক্তব্য দেন।

অভিযোগের বিষয়ে রিয়াজুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার বিষয়ে শ্রমিক ইউনিয়ন যেসব অভিযোগ করেছে তা মিথ্যা।”

এ বিষয়ে বক্তব্য জানতে মোটরযান পরিদর্শক আব্দুল বারীর ফোনে একাধিকবার কল করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।