এমপির ছেলেমেয়ে কমিটিতে, নাটোর আওয়ামী লীগে ক্ষুব্ধ বঞ্চিতরা

ত্যাগী, সাহসী এবং তরুণ নেতৃত্বের সমন্বয়ে কমিটি করা হয়েছে বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2023, 04:17 PM
Updated : 8 March 2023, 04:17 PM

নাটোরে জেলা আওয়ামী লীগের নতুন পূর্ণাঙ্গ কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ‘পকেট কমিটি’ করার অভিযোগ তুলেছেন দলের নেতারা।

বুধবার দুপুরে শহরের কানাইখালীতে দলটির সাবেক জেলা সাংগঠনিক সম্পাদক ও নাটোর পৌরসভার প্যানেল মেয়র আরিফুর রহমান মাসুম আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়।

আরিফুর রহমান মাসুম বলেন, "সভাপতি আব্দুল কুদ্দস এমপির মেয়ে ও ছেলেকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, তার ভাতিজা, ভায়রাসহ অন্তত ১৫ জন নতুন কর্মীকে পদ দেওয়া হয়েছে। এই পনেরো জন কোনোদিন নাটোরে জয় বাংলা বলেনি।"

নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শামসুল ইসলাম বলেন, "জেলার কমিটি সমন্বয় করার দায়িত্ব থাকে সভাপতি ও সাধারণ সম্পাদকের উপর। কিন্তু কোনো সমন্বয় না করে ঢাকায় বসে পকেট কমিটি তৈরি করেছেন। অবিলম্বে কমিটি পুনঃমূল্যায়নের দাবি জানাচ্ছি।"

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মাজেদুর রহমান চাঁদ ও শামসুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম, উপ-প্রচার সম্পাদক আলী আকবর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ওমর শরীফ চৌহানসহ সাবেক নেতারা।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, “বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতাকে উপদেষ্টা পরিষদে রাখা হয়েছে। আর যাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে; তাদের কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে। অতীতের মতো হাইব্রিডদের নিয়ে কমিটি করা হয়নি।”

ত্যাগী, সাহসী এবং তরুণ নেতৃত্বের সমন্বয়ে এবারের কমিটি করা হয়েছে বলে দাবি করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিষয়টি নিয়ে কথা বলতে সংসদ সদস্য আব্দুল কুদ্দসের সঙ্গে যোগাযোগ করে সাড়া পাওয়া যায়নি।

তবে আব্দুল কুদ্দসের ছেলে আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পদপদবী ছিল না বলে কি রাজনীতিতে ছিলাম না? সক্রিয়ভাবে রাজনীতির মাঠেই ছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটি দেখে অনুমোদন দিয়েছেন।

তিনি সংবাদ সম্মেলনে তোলা অভিযোগ প্রত্যাখ্যান করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।