শেখ হাসিনার জন্য ‘যুদ্ধে’ যেতে তৈরি, বললেন একরামুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির প্রতিবাদে নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সুবর্ণচর উপজেলায় জনসমাবেশ করেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 04:57 PM
Updated : 12 Sept 2022, 04:57 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতাদের কটূক্তি ও অশালীন মন্তব্য সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী বলেছেন, এ জন্য প্রয়োজনে তিনি যুদ্ধে যেতে তৈরি আছেন।

সোমবার বিকালে নোয়াখালীর সুবর্ণচর উপজেলা সদরে মুক্তিযোদ্ধা চত্বরে আয়োজিত জনসমাবেশে তিনি এ কথা বলেন।

ঝড়-বৃষ্টি উপেক্ষা বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী জনসমাবেশে যোগ দেন। দুপুরের পর থেকে খণ্ড খণ্ড মিছিলে বিপুল জনসমাগম হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামায়াত-বিএনপির উদ্দেশে একরামুল করিম চৌধুরী বলেন, “তারা শ্লোগান দেয় পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। আমরা বলি একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার।”

শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য সহ্য করা হবে না বলে হুশিয়ারি দিয়ে তিনি বলেন, “আমার বাবা বঙ্গবন্ধুকে ভালোবেসে মুক্তিযুদ্ধ করেছিলেন, শেখ হাসিনার জন্য প্রয়োজনে আবারও যুদ্ধে যাওয়ার জন্য প্রস্তুত আছি। বিএনপি জামায়াতকে ছাড় দেওয়া হবে না।”

সুবর্ণচরের জনগণের উদ্দেশে একরামুল করিম বলেন, “যখন আওয়ামী লীগের দুর্দিন ছিল তখন আমি সুবর্ণচরে এসেছি। কেনো কিছু নেওয়ার জন্য আসি নাই। এখানে ৫৬ হাজার একর জমি ছিল। কেউ বলতে পারবে না যে আমি এক একর জমি দখল করেছি। এসব আমার স্বভাবে নেই। আমার স্বভাবে আছে মানুষের ভালোবাসা ফেরত দেওয়া।”

সমাবেশের শুরুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ ও মোনাজাত করা হয়। এ সময় তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও দোয়া কারা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে সমাবেশে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সংসদের সাবেক স্পিকার আব্দুল মালেক উকিলের ছেলে বাহাউদ্দিন খেলন, জেলা যুব লীগের আহবায়ক ইমন ভট্ট, সুবর্ণচর উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুল ইসলাম রাজিব, যুগ্ম আহবায়ক সাইফুল্লা খসরু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মামুন, চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাশার, চর ওয়াপরা ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মান্নান ভূঁইয়া, চর আমান উল্লাহ ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত হোসেন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

সম্প্রতি বিএনপি নেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে গত শনিবার জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জনসমাবেশ করেন একরামুল করিম চৌধুরী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক