পাঁচ বছরে ৫০ হাজার মানুষের কর্মসংস্থান করতে চাই: লিটন

রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি একটি গালর্স ক্যাডেট কলেজ স্থাপন করার কথা জানান মেয়র।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 03:35 PM
Updated : 6 May 2023, 03:35 PM

আগামী পাঁচ বছরে ৫০ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করার কথা জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। 

তিনি বলেন, “আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে আমার ইশতেহারে প্রথম বিষয়টি থাকবে কর্মসংস্থান। এবারের স্লোগান ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান’।” 

শনিবার দুপুরে ৩ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের পাঁচতলা বিশিষ্ট শহীদ এ এইচ এম কামারুজ্জামান একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

উদ্বোধন শেষে কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লিটন। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, “রাজশাহীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা অব্যাহত রয়েছে। আজকে যে রাজশাহী দেখছেন, আগামী ৫ বছরে আরও উন্নত ও আধুনিক হবে। 

“সেই রাজশাহী বর্তমান রাজশাহী সিটির চেয়ে আরও বড় হবে। এরই মধ্যে বর্তমান আয়তনের চেয়ে চারগুণ বেশি বড় করার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠিয়েছি। আগামীতে সেটি বাস্তবায়ন করা হবে।” 

কৃষি খাতের উন্নয়ন ও গবেষণার জন্য রাজশাহীতে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি একটি গালর্স ক্যাডেট কলেজ স্থাপন করার কথা জানান লিটন।

করোনাভাইরাস মহামারীর কারণে সিটির উন্নয়ন কিছুটা ব্যাহত হয়েছে জানিয়ে মেয়র আরও বলেন, সেই সময় দফায় দফায় খাদ্য, নগদ অর্থ, বিনামূল্যে ওষুধ ও মানুষের বাড়ি বাড়ি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হয়েছে। 

অতীতে সবসময় নগরীর মানুষের পাশে ছিলাম আগামীতেও থাকবেন বলে জানান লিটন। 

খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের গর্ভনিং বডির সভাপতি শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক সভাপতি আব্দুল হাদি, মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল মান্নান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তরিকুল আলম পল্টু। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা।