নেত্রকোণায় ‘টোল আদায়’ নিয়ে অটোচালকদের সংঘর্ষ, আহত ২০

টোল আদায় নিয়ে বুধবার দুপুরে মোহনগঞ্জ স্টেশনে এই সংঘর্ষ হয়।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2022, 12:43 PM
Updated : 16 Nov 2022, 12:43 PM

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলায় ‘টোল আদায়’ নিয়ে ব্যাটারিচালিত অটোচালকদের সঙ্গে একদল গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে, যাদের সঙ্গে অটোরিকশা চালকদেরও একটি অংশ রয়েছে।

মোহনগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম জানিয়েছেন, বুধবার দুপুরে উপজেলার স্টেশন এলাকায় এই সংঘর্ষ হয়; এতে অন্তত ২০ জন আহত হয়েছেন।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে পুলিশ জানা যায়নি।

স্থানীয়রা জানান, স্টেশন এলাকা থেকে বিভিন্ন গ্রামে যাতায়াত করা অটোরিকশা চালকদের কাছ থেকে বরকাশিয়া গ্রামের প্রভাবশালী কিছু লোক প্রতিদিন ১০ টাকা করে চাঁদা নিতেন। তবে বিরামপুর গ্রাম ও আশপাশের গ্রামের অটোচালকেরা তা দিতে চাইতেন না। এ নিয়ে বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল।

মোহনগঞ্জ থানার ওসি রফিকুল ইসলাম জানান, টোল দেওয়া নিয়ে চলমান বিরোধের মধ্যেই বৃহস্পতিবার বিরামপুর এলাকার অটোরিকশা আদর্শনগর এলাকায় যেতে চাইলে ২০ টাকা টোল দাবি করা হয়।

“এই টোল দিতে অস্বীকার করায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেটও ছুড়েছে।”

পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি।