তফসিল বাতিলের দাবিতে বরিশালে বাম জোটের বিক্ষোভ

নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানান বক্তারা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2023, 01:22 PM
Updated : 30 Nov 2023, 01:22 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় সরকার গঠনের দাবিতে বাম গণতান্ত্রিক জোট কালো পতাকা মিছিল ও বিক্ষোভ করেছে বরিশালে।

বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার সমন্বয়কারী অধ্যাপক শাহ আজিজ খোকনের সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের সাতমাথায় অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সদস্য অধ্যাপক বীরেন রায় বক্তব্য রাখেন।

মনীষা চক্রবর্তী বলেন, “আওয়ামী লীগ ৭ জানুয়ারি একটি নির্বাচনি সার্কাস অনুষ্ঠিত করতে যাচ্ছে। জনগণ ও বিরোধী দলীয় সকল দলকে বাইরে রেখে এই একতরফা নির্বাচন গণতান্ত্রিক সকল বিধি-ব্যবস্থার বিরুদ্ধে দাঁড়িয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

“এই নির্বাচন স্বৈরতন্ত্রকে জায়েজ করার জন্য আওয়ামী লীগ পরিচালিত ও নিয়ন্ত্রিত একটি প্রহসন ছাড়া আর কিছুই নয়।”

নির্বাচনের তফসিল বাতিল ও সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করার দাবি জানান মনীষাসহ অন্য বক্তরা।

সমাবেশ শেষে অশ্বিনী কুমার হল চত্বর থেকে বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল নগরীর বিভিন্ন সড়ক ঘোরে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য বিজন শিকদার।