বগুড়ায় পিনাকী ভট্টাচার্যের কুশপুতুল দাহ, বিচার দাবি

পিনাকী ভট্টাচার্যকে ইন্টারপোলের মাধ্যমে দেশে এনে কঠোর সাজা দেওয়ার দাবি জানান জেলা যুবলীগের সাধারণ সম্পাদক।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2022, 05:11 PM
Updated : 30 Dec 2022, 05:11 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি এবং দেশবিরোধী মন্তব্যের অভিযোগ এনে বগুড়ায় লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের কুশপুতুল পোড়ানো হয়েছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে শহরের জিরো পয়েন্ট সাতমাথায় দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জেলা যুবলীগ। মিছিল শেষে নেতা-কর্মীরা পিনাকীর কুশপুতুল পোড়ায়। 

এতে জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু নেতৃত্ব দেন।

মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে। 

এ সময় অন্যদের মধ্যে শহর যুবলীগের সভাপতি মাহফুজুল আলম জয়, সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মণ, জেলা যুবলীগের নাসিরুজ্জামান টিটু, শরিফুল আলম শিপুল, এজাজুল হক ডোরেন, সাজেদুর রহমান সিজু, মাইসুল তোফায়েল কোয়েল, মোশারফ হোসেন বুলবুলসহ অন্য নেতা-কর্মীরা ছিলেন। 

সমাবেশে শুভাশিষ পোদ্দার বলেন, সারাদেশে বিএনপি-জামাত চক্র, আগুন সন্ত্রাসীরা, নাশকতা ও বিশৃঙ্খলা করে দেশে এক অরাজক পরিস্থিতি তৈরির ঘৃণ্য পাঁয়তারা করছে। তার প্রতিবাদে বগুড়া জেলা যুবলীগ সব সময় সোচ্চার আছে ও চক্রান্ত প্রতিহত করতে বগুড়া জেলা যুবলীগ রাজপথে আছে।

তিনি আরও বলেন, বিদেশে পালিয়ে থেকে পিনাকী ভট্টাচার্য বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে। সেখান থেকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তি ও দেশবিরোধী নানা মন্তব্য করে যাচ্ছে। এর প্রতিবাদে তার কুশপুতুল পোড়ানো হয়েছে।

আমিনুল ইসলাম ডাবলু বলেন, পিনাকী ভট্টাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেনাবাহিনী, পুলিশ প্রশাসনসহ সরকারের সব দপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা এবং কটূক্তি করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

পিনাকী ভট্টাচার্যকে ইন্টারপোলের মাধ্যমে দেশে এনে কঠোর সাজা দেওয়ার দাবি জানান জেলা যুবলীগের সাধারণ সম্পাদক।