নাটোরে ঘাস কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

নূর আলমসহ ওই এলাকার বেশ কয়েকজন জানান, কেউ যেন  পুকুরে, জমিতে না যেতে পারে তাই মালিক জিআই তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখে।

নাটোর প্রতিনিধি
Published : 3 June 2023, 06:58 PM
Updated : 3 June 2023, 06:58 PM

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় ঘাস কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার ফাগুয়াড়দিয়ার ইউপির স্যানালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে বলে বাগাতিপাড়া থানার ওসি শফিউল আযম জানান।

নিহত মিরাজ (২২) ওই এলাকার রাফিক মৃধার ছেলে।

তার চাচা বলেন, “ছাগলের জন্য দুপুরে ঘাস কেটে বাড়িতে ফেরার সময় গ্রামের জাহাঙ্গীর নামের এক ব্যক্তির পুকুরে টানিয়ে রাখা জিআই তারের বিদ্যুতে স্পৃষ্ট হন মিরাজ। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নূর আলমসহ ওই এলাকার বেশ কয়েকজন বাসিন্দা জানান, কেউ যেন তাদের পুকুরে, জমিতে না যেতে পারে তাই তারা জিআই তার টানিয়ে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখে। মিরাজ ঘাস কেটে আসার তার কাঁচি তারের সঙ্গে লাগলে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায়। এলাকাবাসী অনেক দিন বিদ্যুৎতের সংযোগ দিয়ে রাখতে নিষেধ করলেও তারা শুনেনি।

নিহতের বাবা রাফিক মৃধা বলেন, “আমি জাহাঙ্গীরকে অনেকদিন বলেছি, বাবা, তোর পুকুরডা তো আমিই দেখি, আমার বাড়ির কাছে। আমরা সবসময় এইদিক দিয়ে যাতায়াত করি, ধানটান লাগাই। কারেন্টি তুই দিনের বেলায় দিসনি বাপ। সে কয়, দশজন মরলে আমার কী? কন তো, দিনে কেউ কারেন্ট দি রাহে, আজ সন্তান হারা হয়ে গেনু, আমার একটাই সন্তান ছিল।”

এ বিষয় জানতে জাহাঙ্গীরকে ফোন দিলে তার বন্ধু হায়দার কল রিসিভ করে বলেন- “জাহাঙ্গীর ভুলে ফোন রেখে গেছেন।”

তবে স্থানীয় সাংবাদিকদের জাহাঙ্গীর বলেন, “আমার পুকুরে জিআই কোনো তার দেওয়া নাই। মোটরের লাইন দেওয়া আছে। মাছের সংরক্ষণের জন্য পুকুরে লাইট দেওয়া থাকে। আমার পুকুরে নামারতো কারও অধিকার নেই। আমার পুকুরে বড় বড় মাছ আছে। মাছ মারতেই আমার পুকুরে গিয়েছিল ওই ছেলে। কুকুর ও শেয়ালের হাত থেকে মাছ রক্ষার জন্য জিআই তার সাইড দিয়ে দেওয়া আছে।” 

বাগাতিপাড়া থানার ওসি শফিউল আযম বলেন, “আমরা মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছি। লাশ ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি, অভিযোগ পেলে আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।”