গাজীপুরের সেইফহোমে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার

বাকপ্রতিবন্ধী এই নারী ধর্ষণের ঘটনার ভুক্তভোগী ছিলেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2022, 11:28 AM
Updated : 10 August 2022, 11:28 AM

গাজীপুরের একটি সরকারি সেইফহোম থেকে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার সকাল ৯টার দিকে মহানগরীর ভোগড়া বাইপাসের পাশে অবস্থিত মহিলা, শিশু ও কিশোরী হেফাজতিদের জন্য নির্মিত ‘নিরাপদ আবাসন কেন্দ্রের’ তৃতীয় তলার টয়লেট থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

নিহতের নাম মোছা. মিতু আক্তার (২১)। বাকপ্রতিবন্ধী এই নারী শ্রীপুর থানার ধর্ষণের ঘটনার ভুক্তভোগী। তার সম্পর্কে আর বিস্তারিত কিছু জানা যায়নি।

নিরাপদ আবাসন কেন্দ্রের সুপার পারভীন আক্তার সাংবাদিকদের জানান, ভোরে টয়লেটে একটি রডের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় মিতুর ঝুলন্ত লাশ দেখতে পায় কেন্দ্রের অন্য বাসিন্দারা। তারা অফিসের লোকজনকে খবর দেয়। পরে বাসন থানার পুলিশ এসে ঝুলন্ত লাশটি উদ্ধার করে এবং তা ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

এর আগেও ওই নারী একাধিকবার আত্মহত্যার চেষ্টা করেন উল্লেখ করে পারভীন আক্তার বলেন, মিতু কোনাবাড়ি শিশু (বালিকা) উন্নয়ন হেফাজত কেন্দ্রে ছিলেন। সেখান থেকে তাকে এ বছরের ১ মার্চ স্থানান্তরিত করা হয়।

বাসন থানার এসআই মোহাম্মদ আলী জানান, হাসপাতালে লাশের ময়নাতদন্ত হয়েছে। এ সময় তার গলায় ফাঁস নেওয়ার আলামত ছিল।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান, বাসন থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে পরবর্তীতে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় পুলিশ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক