ভারত থেকে বেনাপোলে হয়ে ফেরা বাংলাদেশির কোভিড শনাক্ত

তাকে যশোর বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2022, 07:57 AM
Updated : 30 Dec 2022, 07:57 AM

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে আসা ভারত ফেরত এক বাংলাদেশি তরুণের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ভারত থেকে সাদ্দাম শেখ নামের ওই তরুণ দেশে ফেরেন। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয় বলে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী জানান।

১৯ বছর বয়সী সাদ্দাম গত ১৩ নভেম্বর ভ্রমণ ভিসা নিয়ে ভারতের হায়দ্রাবাদ গিয়েছিলেন। তিনি খুলনার দৌলতপুর থানার মুনছুর শেখের ছেলে।

সম্প্রতি চীন ও ভারতসহ বেশ কয়েকটি দেশে নতুন ধরনের করোনাভাইরাসের উপধরন দেখা দিয়েছে। ওমিক্রনের নতুন উপধরন বিএফ.৭ এর কারণে সংক্রমণ বাড়ছে।

বিশ্বের বিভিন্ন স্থানে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সব বন্দরে শনিবার সতর্কতা জারি করে স্বাস্থ্য অধিদপ্তর।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় সাদ্দামের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। তবে এটি নতুন ভ্যারিয়েন্ট বিএফ.৭ কি না তা এখনও জানা যায়নি। তাকে যশোর বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

গত ৫দিনে ভারত থেকে আসা ৮৯ জন যাত্রীর র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুধু ভারত ফেরত এক যাত্রীর শরীরেই করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে বলে জানান তিনি।

ইউসুফ আলী আরও বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেই ফেরত আসা কোভিড পজেটিভ যাত্রীকে যশোর আইসোলেশনে নেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রোধে সতর্কতার সঙ্গে কাজ করছে ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ।

এদিকে ভারত ফেরত যাত্রীর কোভিড শনাক্তের খবরে অন্যান্য যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্বাস্থ্যকর্মীরাও নড়েচড়ে বসেছেন।