‘চোরাকারবারির’ এক পা শুঁড় দিয়ে পেঁচিয়ে বিচ্ছিন্ন করে মারল হাতি

“এ সময় দৌঁড়ে পালাতে চাইলেও শেষ রক্ষা হয়নি। ঘটনাস্থলেই আইনুর মৃত্যু হয়।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 09:55 AM
Updated : 23 March 2024, 09:55 AM

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সীমান্ত এলাকা দিয়ে চোরাই পথে আসা চিনি আনতে গিয়ে হাতির আক্রমণে এক ব্যক্তি নিহত হয়েছেন; যাকে চোরাকারবারি বলছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

উপজেলার ঘোষগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশিদ জানান, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে তার ইউনিয়নের জিগাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ৪২ বছর বয়সী আইনু মিয়া ওই গ্রামের শামসুল হকের ছেলে।

চেয়ারম্যান বলছেন, “চোরাইপথে চিনি আনতে গিয়ে হাতির আক্রমণে পা বিচ্ছিন্ন হয়ে আইনু মিয়া মারা গেছে।”

ঘটনার বর্ণনায় ঘোষগাঁও ইউনিয়ন পরিষরেদর সদস্য আব্দুল শহিদ মিয়া বলেন, ভারত থেকে চোরাই পথে প্রতিদিনই চিনি আসছে। গারো সম্প্রদায়ের লোকজন চিনির বস্তা সীমান্ত পার করে চোরাকারবারি আইনু মিয়ার হাতে তুলে দেন। আইনু বাইসাইকেলে করে ওই চিনি নিয়ে ফেরার সময় হাতির সামনে পড়েন।

“এ সময় দৌঁড়ে পালাতে চাইলেও শেষ রক্ষা হয়নি। হাতি তাকে শুঁড় দিয়ে পেঁচিয়ে এক পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। এতে ঘটনাস্থলেই আইনুর মৃত্যু হয়।”

পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায় বলে এ ইউপি সদস্য জানান।

জানতে চাইলে ধোবাউড়া থানার ওসি মোহাম্মদ চান মিয়া বলেন, হাতির আক্রমণে আইনু নামের এক ব্যক্তি মারা গেছেন বলে তিনি স্থানীয়দের কাছে শুনেছেন ।

আইনু চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কি-না জানতে চাইলে বলেন, সীমান্তবর্তী এলাকাটিতে অনেকেই চোরাকারবারির সঙ্গে জড়িত। আইনুও তাদের একজন হতে পারেন। এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিষয়টি তদন্ত করা হচ্ছে।