কুমিল্লার স্বাস্থ্যকেন্দ্র থেকে অপহৃত শিশু চট্টগ্রামে উদ্ধার, নারী গ্রেপ্তার

হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দুপুরে শিশুটি অপহৃত হয়; রাতে চট্টগ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 01:45 PM
Updated : 14 May 2023, 01:45 PM

কুমিল্লার হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অপহরণের কয়েক ঘণ্টার মধ্যে ৭ মাস বয়সী একটি শিশুকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার রাতে চট্টগ্রামের কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয় বলে রোববার জানিয়েছেন হোমনা থানার ওসি মো. সাইফুল ইসলাম।

ওসি জানান, শনিবার ৭ মাসের শিশু মোহাম্মদ নিহাদকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিলেন রামকৃষ্ণপুর আখন্দপাড়া গ্রামের শিউলী। তার সঙ্গে ছিলেন প্রতিবেশী মাহমুদা (৩২)।

“দুপুর ১২টার দিকে স্বাস্থ্যকেন্দ্রে রোগীর ভিড় ছিল। চিকিৎসকের কক্ষের সামনে অপেক্ষার এক পর্যায়ে শিউলী দেখতে পান তার সন্তানসহ মাহমুদা সেখানে নেই। আশপাশে কোথাও তাদের না পেয়ে থানায় বিষয়টি জানান তিনি।”

পরে শিউলী বেগম বাদী হয়ে হোমনা থানায় একটি মামলা দায়ের করেন; এরপরই শিশুটিকে উদ্ধারে পুলিশ অভিযানে নামে বলে জানান ওসি।

তিনি বলেন, “শনিবার রাত ৮টার দিকে চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশের সহায়তায় স্থানীয় কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে নিহাদকে উদ্ধার করা হয়। অপহরণকারী মাহমুদা বেগমকেও গ্রেপ্তার করা হয়।”

তবে মাহমুদা কেন শিশুটিকে অপহরণ করেছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি জানিয়ে ওসি বলেন, “আটক মাহমুদার দুটি সন্তান থাকলেও তারা তার কাছে নেই। সেই শূন্যতা থেকেই এবং লালনপালন করার উদ্দেশ্যে শিশুটিকে অপহরণ করেছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন। তবে এটি বিশ্বাসযোগ্য নয়। তাই আসল রহস্য উদঘাটনে আমরা কাজ করছি।”

নিহাদকে ফিরে পেয়ে পুলিশ ও সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান শিউলী বেগম। সেই সঙ্গে মাহমুদা কঠোর শাস্তিও দাবি করেন।