লক্ষ্মীপুরে মাকে কুপিয়ে-পুড়িয়ে হত্যা, ছেলের মৃত্যুদণ্ড

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি আমেনা বেগমকে হত্যা করেন তার ছোট ছেলে মিলন।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2023, 12:07 PM
Updated : 11 May 2023, 12:07 PM

লক্ষ্মীপুরের রামগঞ্জে মাকে হত্যার দায়ে এক তরুণের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ড পাওয়া রেদওয়ান হোসেন মিলন (২৩) রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের আশারকোটা গ্রামের ওহেদ আলী পাটওয়ারী বাড়ির মৃত আলী আকবর ও আমেনা বেগমের (৬০) ছোট ছেলে।

লক্ষ্মীপুর জজ আদালতের পিপি জসিম উদ্দিন বলেন, মিলনের সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু তার মা আমেনা বেগম সম্পর্কটি মেনে নেননি। এতে মায়ের সঙ্গে তার সম্পর্ক খারাপ হয়ে যায়। এক পর্যায়ে সে মাকে প্রথমে কুপিয়ে ও পরে পুড়িয়ে হত্যা করে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি সকালের দিকে বাড়ির লোকজন আমেনা বেগমের ঘর থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখতে পান। এ সময় তার ছোট ছেলে মিলনকে ঘরের ভেতর দেখতে পান তারা। কয়েকবার ডাকাডাকির পর সে ঘরের দরজা খুলে দেয়।

অভিযোগে বলা হয়, এ সময় ঘরের ভেতরে আমেনা বেগমের পোড়া মরদেহ পড়ে থাকতে দেখা যায় এবং ওই সময় মিলন বাড়ির লোকজনের কাছে মাকে হত্যার কথা স্বীকার করেন। তখন তারা মিলনকে আটক রেখে পুলিশে খবর দেয়।

রামগঞ্জ থানা পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

ওইদিনই আমেনা বেড়মের ভাই মো. টিপু সুলতান (৫১) বাদী হয়ে মিলনকে আসামি করে রামগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে।

পিপি জসিম উদ্দিন বলেন, “মিলনের দেওয়া জবানবন্দি এবং সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মাকে কুপিয়ে ও পুড়িয়ে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড দিয়েছে। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।”

রায় ঘোষণার সময় মিলন আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।