খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ পালিত

খাগড়াছড়ি জেলা সদর,পানছড়ি ও দীঘিনালায় সড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন ইউপিডিএফের নেতাকর্মীরা।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2023, 06:45 AM
Updated : 15 Jan 2023, 06:45 AM

খাগড়াছড়িতে ইউপিডিএফের ডাকা আধাবেলা সড়ক অবরোধের কারণে জেলা শহরের সঙ্গে দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। একই সঙ্গে বন্ধ থাকে জেলার অভ্যন্তরীণ সড়কের যান চলাচল।

রোববার ভোর ৬টা থেকে অবরোধ শুরুর পর বেলা ১২টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, ” আমরা শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছি। বিভিন্ন এলাকায় আমাদের কর্মীরা পিকেটিং করেছে।”

খাগড়াছড়ি জেলা সদর, পানছড়ি ও দীঘিনালায় সড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন ইউপিডিএফের নেতাকর্মীরা। এ সময় সড়কে যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন সাধারণ মানুষ।

আধাবেলা সড়ক অবরোধ চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে খাগড়াছড়ি জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বাড়তি পুলিশ মোতায়েন ছিলো। জেলা জুড়ে সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক জানান, সাজেকের উদ্দ্যেশে যে সকল পর্যটক বেড়াতে এসেছে তারা পুলিশের পাহারায় যেতে পেরেছেন। যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জাতীয় মানবাধিকার কমিশনের পার্বত্য চট্টগ্রাম সফরকে সামনে রেখে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে শুক্রবার খাগড়াছড়ি জেলা সদরে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে জেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির ডাক দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-প্রসীত)।

বিবৃতিতে কর্মসূচি সফল করতে জেলার সকল যানবাহন মালিক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়।

জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, জরুরি ওষুধ ও সাংবাদিকদের গাড়ি অবরোধের আওতামুক্ত ছিলো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক