রাজশাহীর কোভিড ইউনিটে আরও ১২ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 07:11 AM
Updated : 10 June 2021, 07:25 AM

একই সময়ে শনাক্তের হার বেড়েছে ১ দশমিক ২২ শতাংশ-পয়েন্ট।

হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত বিভিন্ন সময় এই ১২ জনের মৃত্যু হয়। তাদের নয়জনই রাজশাহীর। অন্য তিনজন চাঁপাইনবাবগঞ্জের।

সাইফুল ফেরদৌস বলেন, ১২ জনের সাতজন মারা গেছেন কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর। অন্যরা মারা গেছেন পরীক্ষার আগে চিকিৎসাধীন অবস্থায়।

গত ১ জুন সকাল ৬টা থেকে ১০ জুন সকাল ৬টা পর্যন্ত ১০দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৯২ জন। তাদের ৫৬ জনের পজিটিভ ছিল বলে জানান সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে ভর্তি হয়েছেন ৪২ জন। তাদের মধ্যে রাজশাহীর ১৮, চাঁপাইনবাবগঞ্জের ১৬, নওগাঁর সাতজন আর নাটোরের রয়েছেন একজন। একই সময় সুস্থ হয়ে ফিরে গেছেন ২৫ জন।

এদিকে শয্যার বিপরীতে রোগীর সংখ্যা বেড়েছে।

সাইফুল ফেরদৌস জানান, বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে ২৭১ শয্যার বিপরীতে রোগী ছিল ২৯০ জন। তাদের মধ্যে রাজশাহীর ১৪২ জন্য আর চাঁপাইনবাবগঞ্জের ১১১ জন। আইসিইউতে রয়েছেন ১৮ জন।

বেড়েছে শনাক্তের হার

রাজশাহীর দুটি পিসিআর ল্যাবের প্রতিবেদনে দেখা যাচ্ছে, আগের দিনের চেয়ে ১ দশমিক ২২ শতাংশ পয়েন্ট বেড়ে বুধবার শনাক্তের হার দাঁড়িয়েছে ৪১ দশমিক ৮৪ শতাংশ, যা মঙ্গলবার ছিল ৪০ দশমিক ৬২ শতাংশ।

সাইফুল ফেরদৌস বলেন, বুধবার দুটি ল্যাবে রাজশাহীর ৪০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৬৯ জনের পজেটিভ আসে, যা ৪১ দশমিক ৮৪ শতাংশ।

আরও পড়ুন: