এমসি কলেজে ধর্ষণ : ৩ আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সিলেটে এমসি কলেজে দলবেঁধে নববধূকে ধর্ষণের মামলায় প্রধান আসামি সাইফুর, অর্জুন লষ্কর ও রবিউল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2020, 05:04 PM
Updated : 2 Oct 2020, 05:06 PM

সিলেট সিটি পুলিশের সহাকারী কমিশনার ( প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, পাঁচ দিনের রিমান্ড শেষে শুক্রবার বিকেলে  আদালতে হাজির করা হলে তারা দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে সিলেটের টিলাগড় এলাকায় এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে আসা নববধূকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণের অভিযোগ সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি করে।

পরদিন গৃহবধূর স্বামী বাদী হয়ে সিলেটের শাহপরান থানায় ছাত্রলীগকর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ কর্মকর্তা অমূল্য কুমার বলেন, সেই ঘটনায় গ্রেপ্তারকৃত অর্জুন, রবিউল ও প্রধান আসামি সাইফুরকে পাঁচ দিনের জন্য রিমান্ডে নেয় পুলিশ। তারা দোষ স্বীকার করে  আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হন।

“প্রধান আসামি সাইফুর রহমান ও অন্য আসামি অর্জুন লষ্করকে সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম জিয়াদুর রহমানের আদলতে হাজির করা হয়। তারা  ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারোক্তিতে আদালতকে জানিয়েছেন। অন্য আসামি রবিউল ইসলামকে মহানগর হাকিম সাইফুর রহমানের আদালতে হাজির করা হলে তিনিও ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেন।”

স্বীকারোক্তিমুলক জবানবন্দি নেওয়ার পর আদালত তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেয় বলে তিনি জানান।

এর আগে বিকাল ৩টায় কড়া নিরাপত্তায় অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের  আদালতে আসামিদেরকে  হাজির করে পুলিশ।

এ মামলায় গ্রেপ্তারকৃত আরও পাঁচ  আসামি পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন। শনিবার তাদের আদালতে হাজির করার কথা রয়েছে।