মাগুরায় বাস ধর্মঘটের ডাক

ইজিবাইক ও নসিমন চালকেদের হামলাকারীদের বিচার দাবিতে মাগুরায় অভ্যন্তরীণ রুটে বাস মালিক ও মটর শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছেন।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2018, 02:37 PM
Updated : 21 Oct 2018, 02:37 PM

সমগ্র

রোববার থেকে ঢাকামুখী দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন ছাড়া মাগুরার শ্রীপুর, মহম্মদপুর ও শালিখা উপজেলা এবং মাগুরা-যশোর, মাগুরা-নড়াইল, মাগুরা-ফরিদপুর, মাগুরা-ঝিনাইদহ সড়কে সকল যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে রোববার দুপুরে মাগুরা শহরের ঢাকা রোড বাসস্ট্যান্ডে মাগুরা জেলা বাস মালিক গ্রুপ ও মটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে মিছিল সমাবেশ করেছে।

অবিলন্বে বাস চালকদের উপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে এবং পৌর এলাকার বাইরে ইজি বাইক নসিমন বন্ধ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

মাগুরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন বলেন, গত শুক্রবার (১৯ অক্টোবর) শহরের পারনান্দুয়ালী এলাকায় বাকবিতন্ডার জের ধরে রাসেল নামে স্থানীয় এক বাস চালককে কুপিয়ে জখম করেছে তিন যুবক। এর আগেও একাধিক বাস চালক একইভাবে মারধরের শিকার হয়েছেন।

“হামলাকারীরা প্রত্যেকে ইজিবাইক শ্রমিক। এ ঘটনায় ১৯ অক্টোবর মালিক শ্রমিকদের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হয় এবং সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়। কিন্তু পুলিশ কর্তৃক এখনও আইনি ব্যবস্থা নেয়নি।”

তিনি বলেন, এ কারণে বাস মালিক-শ্রমিকরা শনিবার থেকে অভ্যন্তরীণ সব সড়কে অনির্দিষ্টকালের জন্য  বাস চলাচল বন্ধ রেখেছেন।

এ ঘটনায় দায়ীদের অবিলম্বে গ্রেপ্তার করা না হলে মটর শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক নেতাদের সঙ্গে নিয়ে বৃহত্তর পরিসরে ধর্মঘটের ডাক দেওয়া হবে বলে হুমকি দেন ইমদাদ।