বগুড়ায় ট্রেন চলাচল শুরু ২৬ ঘণ্টা পর

চকচকিয়া সেতু দেবে গিয়ে প্রায় ২৬ ঘণ্টা বন্ধ থাকার পর বগুড়ার উপর দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2018, 02:47 PM
Updated : 23 Sept 2018, 03:14 PM

বগুড়া রেলওয়ে স্টেশন মাস্টার বেঞ্জুরুল ইসলাম জানান, রোববার দুপুর দেড়টা থেকে বগুড়ার উপর দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  

বগুড়া শহর থেকে প্রায় বিশ কিলোমিটার উত্তরপূর্বে সুখানপুকুর এবং ভেলুরপাড়া রেল স্টেশনের মাঝে চকচকিয়া সেতুর একটি পিলার শনিবার সকালে দেবে যায়। এরপর বেলা সাড়ে ১১টায় এর উপর দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বগুড়ার উপর দিয়ে ঢাকা, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট এবং গাইবান্ধার বোনারপাড়া রুটে চব্বিশ ঘণ্টায় ১৬টি ট্রেন চলাচল করে। চকচকিয়া সেতু বন্ধ হয়ে গেলে যাত্রাপথে কয়েকটি ট্রেন আটকা পড়ে। এর মধ্যে আন্তঃনগর দুটি ট্রেনের ওইদিন দুপুরে বিকল্প পথে চলাচলের ব্যবস্থা করা হয়; কিস্তু লোকাল এবং মেইল ট্রেন চলাচল বন্ধ থাকে।

রেলওয়ের গাইবান্ধার বামনডাঙ্গা কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী (ওয়ে) আফজাল হোসেন জানান, দেবে যাওয়া সেতুর পিলারের নিচে শনিবার সন্ধ্যা থেকে লোহার ক্লিপ এবং বালু ফেলার কাজ শুরু করা হয় এবং রাতভর কাজ চলে।

রোববার সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক এবং প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মেরামত কাজ তদারকি করেন বলে তিনি জানান।

আফজাল বলেন, “সবার সম্মিলিত চেষ্টায় মেরামত কাজ দ্রুত শেষ করা সম্ভব হয়েছে। দুপুর ১টা ৩৫ মিনিটে ওই সেতুর উপর দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।”

বগুড়া রেলওয়ে স্টেশন মাস্টার বেঞ্জুরুল ইসলাম জানান, রেল চলাচল শুরু হওয়ার পর দিনাজপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস দুপুর ২টা ৩৫ মিনিটে বগুড়া স্টেশনে পৌঁছে। নির্ধারিত সময়ের যাত্রা বিরতি শেষে আবার গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়।