বগুড়ার চকচকিয়া রেলসেতু মেরামতে ‘সময় লাগবে’

চকচকিয়া রেলসেতু দেবে যাওয়ায় লালমনিরহাট-বগুড়া ট্রেন চলাচল বন্ধ হওয়ার পর ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও মেরামতের কাজ শেষ হয়নি।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2018, 05:48 AM
Updated : 23 Sept 2018, 05:57 AM

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, মেরামত শেষ করে ওই পথে ট্রেন চালাতে আরও সময় লাগবে। তবে বিকল্প পথে ট্রেন চলাচল অব্যাহত আছে।     

বগুড়ায় রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (কার্য) আসলাম হোসেন রোববার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত রাত ১০টার দিকে মেরামত কাজ শুরু হয়েছে; এখনও চলছে। শেষ করতে সারাদিনও লাগতে পারে।”

বগুড়ার সোনাতলা ও ভেলুরপাড়া স্টেশনের মাঝে মধ্যদীঘলকান্দিতে পানির তীব্র স্রোতে চকচকিয়া সেতুর একটি পিলার দেবে যায়। এ কারণে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে এ লাইনে রেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

শহর থেকে প্রায় ২৫ কিলোমিটার উত্তরপূর্বে অবস্থিত ওই সেতু ট্রেন চলাচলের অনুপযোগী ঘোষণার পর শনিবার লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর লালমনি এক্সপ্রেস সোনাতলা স্টেশনে আটকে রাখা হয়।

একইভাবে দিনাজপুর থেকে ছেড়ে আসা বগুড়ার সান্তাহারগামী আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেসকেও আটকে থাকতে হয়। পরে ট্রেন দুটিকে ঘুরিয়ে কাউনিয়া ও রংপুর হয়ে গন্তব্যের উদ্দেশে পাঠিয়ে দেওয়া হয়।

আসলাম হোসেন বলেন, “নদীতে প্রবল স্রোতের চাপেই পিলারটি দেবে গেছে। পিলারের নিচে মাটি খুঁড়ে ৬ ফুট বাই ২ ফুট মাপের লোহার ক্লিপ বসানোর কাজ চলছে। সঙ্গে সঙ্গে বালু দিয়ে তা ঢেকে দেওয়া হচ্ছে।”