‘ছাদ থেকে পড়ে’ আসামির মৃত্যু, পুলিশ বলছে, পালাতে গিয়ে

পুলিশের ভাষ্য, রাতে একই মামলার আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়; সকালে আরেকজনের মৃত্যুর খবর পান তারা।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2022, 10:17 AM
Updated : 19 Oct 2022, 10:17 AM

ঢাকার সাভারের আশুলিয়ায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত এক আসামির লাশ উদ্ধার করা হয়েছে; যে গ্রেপ্তার এড়াতে পালানোর সময় ছাদ থেকে পড়ে মারা গেছে বলে ধারণা করছে পুলিশ।

আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) জামাল সিকদার জানান, আশুলিয়ার টঙ্গাবাড়ি এলাকা থেকে বুধবার সকালে সুলতান বেপারীর লাশ উদ্ধার করা হয়।

ওই এলাকার মতি মিয়া বেপারীর ছেলে ৪৮ বছর বয়সী সুলতান প্রতারণা মামলার আসামি ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক স্বজন জানান, সুলতানসহ কয়েকজন মিলে ‘এশিয়ান ব্রিকস’ নামের একটি ইটভাটা তৈরি করেছিলেন। কিন্তু অনুমোদন না থাকায় ইট ভাটাটি বন্ধ করে দেয় প্রশাসন। আয় না থাকায় পাওনা মেটাতে না পেরে ঋণগ্রস্ত হয়ে পড়েন সুলতান। পরে পাওনাদারদের টাকা-পয়সা লেনদেন সংক্রান্ত একটি মামলা হয় আদালতে।

সেই মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলো সুলতান। মঙ্গলবার রাতে পুলিশ তার বাসায় যায়; কিন্তু সুলতানকে না পেয়ে চলে যায়। এ সময় পলাতে গিয়ে বাড়ির ছাদ থেকে পড়ে সুলতানের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে পুলিশের বিরুদ্ধে সুলতানের পরিবারের কোনো অভিযোগ নেই।

সুলতানের প্রতিবেশী শাহিন বলেন, “গভীর রাতে পুলিশ সুলতানকে খুঁজেতে আসে। পরে তাকে না পেয়ে চলে যায়। বুধবার সকালে আমরা দুই বাড়ির মাঝে সুলতানের মরদেহ পড়ে থাকতে দেখি।”

এ ঘটনায় কারো বিরুদ্ধে অভিযোগ আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, “আমরা মূলত এই বিষয় নিয়ে আর কথাই বলতে চাই না। আর আমাদের কোনো অভিযোগও নেই।”

এ বিষয়ে আশুলিয়া থানার এসআই হাচিব সিকদার বলেন “প্রতারণা মামলার পরোয়ানাভুক্ত আসামি সুলতানকে গ্রেপ্তার করতে তার বাড়িতে যাই। দীর্ঘক্ষণ ডাকাডাকি করার পর তার বাড়ির লোকজন দরজা খোলে। পরে আসামিকে না পেয়ে চলে আসি।

“পরে একই মামলার আরেক আসামি মিয়াজ উদ্দিনকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে নিয়ে আসি। সকালে জানতে পারি সুলতার বাড়ির ছাদ থেকে পড়ে মারা গেছে।”

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জামাল সিকদার বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামি কৌশলে বাড়ির তিন তলার ছাদে অবস্থান নেয়। পরে গ্রেপ্তার এড়াতে সেখান থেকে পালানোর সময় পড়ে মাথায় আঘাত পেয়ে মারা গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

“হয়তো রাতে তার পরিবার কোনো খোঁজ করেনি। সকালে লাশ দেখতে পায় স্বজনরা।”

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।