কক্সবাজারে ‘আধিপত্য বিস্তার নিয়ে’ গুলিতে রোহিঙ্গা যুবক খুন

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, কয়েকজনের সঙ্গে কথা বলছিলেন ওই যুবক। সেখান থেকে ধরে নিয়ে মুখোশধারীরা তাকে গুলি করে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 04:59 PM
Updated : 18 March 2023, 04:59 PM

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের গুলিতে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার সন্ধ্যা ৭টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর আশ্রয় শিবিরের জি ৭ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ মাহবুব ওরফে হাফেজ মাহবুব (২৭) উখিয়ার ময়নারঘোনা ১৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের ডি ৯ ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে।

স্থানীয়দের বরাতে ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, শনিবার সন্ধ্যায় বালুখালী ১২ নম্বর আশ্রয় শিবিরের জি ৭ ব্লকে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলছিলেন মোহাম্মদ মাহবুব। এ সময় ৫/৭ জন মুখোশধারী সেখান থেকে তাকে ধরে নিয়ে যায়।

“কিছুদূর নিয়ে মুখোশধারীরা মাহবুবের বুকে পরপর দুটি গুলি ছুড়ে পালিয়ে যায়। খবর পেয়ে এপিবিএন পুলিশ ঘটনাস্থলে যায়।”

ওসি আরও বলেন, পরে মাহবুবকে উদ্ধার করে বালুখালী ১২ নম্বর আশ্রয় শিবির সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখান থেকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শেখ মোহাম্মদ আলী জানান, মাহবুব রোহিঙ্গা আশ্রয় শিবিরে অপরাধকর্মের বিরোধিতা এবং স্থানীয় প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতো। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে।”

জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান চলছে জানিয়ে ওসি বলে, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।