ব্রাহ্মণবাড়িয়ায় ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎ বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড়ে ঘর ভেঙে আহত সাহিদা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 03:31 PM
Updated : 31 March 2024, 03:31 PM

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ঘূর্ণিঝড়ের আঘাতে ঘরবাড়ি ও ফসলের ক্ষতি হয়েছে। এ ছাড়া গাছ উপড়ে বৈদ্যুতিক খুঁটিতে পড়ায় অনেক জায়গা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। এর মধ্যে ঘর ভেঙে এক কিশোরী আহত হয়েছে।

রোববার সকালে উপজেলার সুলতানপুর ইউনিয়নে এ ঘূর্ণিঝড় আঘাত হানে বলে চেয়ারম্যান ওমর ফারুক জানান।  

তিনি বলেন, উত্তর জাঙ্গাল গ্রামের অন্তত ৩০টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে৷ এ ছাড়া, কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে উড়শিউড়া এলাকায় সুলতানপুর পল্লী বিদ্যুতের উপকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে।

“ভেঙে পড়েছে বিদ্যুৎ সঞ্চালন লাইনের বেশ কয়েকটি খুঁটি ও অসংখ্য গাছ। এখনো সুলতানপুর ইউনিয়নের বিদ্যুৎ নেই। বিদ্যুৎ সরবরাহের জন্য পল্লী বিদ্যুতের কর্মীরা কাজ করছেন।”

চেয়ারম্যান বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ঘর ভেঙে পড়ে উত্তর জাঙ্গাল গ্রামের আউয়াল মিয়ার মেয়ে সাহিদা আক্তার (১৬) আহত হয়েছেন।

তার পায়ে টিন বিদ্ধ হয়েছে। সাহিদা বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

স্থানীয় বাসিন্দা সাব্বির হোসেন বলেন, “কয়েক মিনিট স্থায়ী ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। অনেকের ঘরের চাল উড়ে গেছে। বিদ্যুতের খুঁটির ক্ষতি হয়েছে। এ ছাড়া গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।”

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম শেখ বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের ঘর নির্মাণের জন্যে টিন এবং নগদ অর্থ দেওয়া হবে।