ছাত্রলীগের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, মানুষের ভোগান্তি

শুক্রবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অবরোধ করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2022, 03:40 PM
Updated : 9 Dec 2022, 03:40 PM

সারাদেশে বিএনপির ‘সন্ত্রাস, জঙ্গি তৎপরতা ও পুলিশের ওপর হামলার’ প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। 

শুক্রবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তারা এই অবরোধ করেন। 

তবে বিএনপির শনিবারের ঢাকার গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে তারা এই অবরোধ করেননি বলে জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল। 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বেঞ্চ বসানো হয়েছে। সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন।  

এ সময় বিভিন্ন যানবাহনের যাত্রীদের ব্যাপক ভোগান্তি পোহাতে দেখা গেছে। তাদেরই একজন নূরজাহান বেগম, যার গন্তব্য সাভারের নবীনগর এলাকায়। 

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হঠাৎ দেখি বাস থেমে গেছে, নেমে দেখি রাস্তা আটকে দিয়েছে। এখন উপায় না পেয়ে হাঁটতে শুরু করেছি।” 

নূরজাহান বেগমের মতো হাজারও লোক হেঁটে রওনা হয়েছেন নিজ নিজ গন্তব্যে। 

সন্ধ্যা ৬টার পর অবরোধ তুলে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। 

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা আখতারুজ্জামান সোহেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সারাদেশে বিএনপির জঙ্গি তৎপরতা, সন্ত্রাস ও পুলিশের ওপর হামলার প্রতিবাদে জাবি ছাত্রলীগ এই অবরোধ কর্মসূচি গ্রহণ করেছে।” 

হঠাৎ কর্মসূচি শুরু করে এক ঘণ্টায় শেষ করে দেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, জনগণের ভোগান্তি না বাড়ানোর জন্য তারা কর্মসূচি শেষ করে দেন।