মানুষ ভোটাধিকার পাচ্ছে, তাই আমরা নির্বাচনমুখী: আবু জাফর

নির্বাচন নিয়ে সরকারের সঙ্গে কোনো যোগসাজস নেই দাবি করেন বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2023, 02:26 PM
Updated : 2 Dec 2023, 02:26 PM

দীর্ঘ সময় পর এবার সাধারণ মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাচ্ছেন, তাই দল ও নিজে নির্বাচন‍মুখী হয়েছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মো. আবু জাফর। 

বিএনপির সাবেক এই নেতা এবার বিএনএমের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী) আসন থেকে প্রার্থী হয়েছেন। এই আসন থেকে এর আগেও তিনি একাধিকবার সংসদ সদস্য হয়েছেন।    

শনিবার দুপুরে আবু জাফর আলফাডাঙ্গা উপজেলায় প্রথমে নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন। পরে তিনি বোয়ালমারী ও মধুখালীতে যান এবং শোভাযাত্রায় অংশ নেন।

এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে সাধারণ মানুষ ভোট দিতে পারলে এই এলাকার এমপি আমিই হতাম। কিন্তু এবার শক্তিশালী নির্বাচন কমিশন ও সরকারেরও সদিচ্ছা রয়েছে ভোটাধিকার নিশ্চিত করার। 

বিএনপি থেকে বেরিয়ে নতুন দলে যোগদানের বিষয়ে এক প্রশ্নের জবাবে আবু জাফর বলেন, “আমি দল পরিবর্তন করিনি। নতুল রাজনৈতিক দল গঠন করেছি। কারণ, বিএনপিতে সঠিক মর্যাদা পাইনি। মানুষের কল্যাণ ও শোষণ-নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ করতেই এই দল গঠন করা হয়েছে।” 

এ নিয়ে সরকারের সঙ্গে কোনো যোগসাজস নেই দাবি করে বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “আমরা আমাদের মত করেই নির্বাচনে অংশ নিয়েছি।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। তিনি এই আসনের সাবেক সংসদ সদস্য। এই আসনে মোট আট প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 

আবু জাফর আরও বলেন, “আমি নিজ এলাকার মানুষের ভালবাসায় অভিভূত। তারা আমাদের ভালবেসে গ্রহণ করেছে। আমার বিশ্বাস, এবার আমি এলাকার মানুষের ভোটে বিজয়ী হয়ে সংসদে যেতে পারব। এলাকার হয়ে কথা বলতে পারব। 

তিনি আরও বলেন, “নির্বাচন কমিশন, সরকার এবং জাতীয় ও আন্তর্জাতিকভাবে সবাই চায় নিরপেক্ষ নির্বাচন। আমরাও প্রত্যাশা করছি, ভোটের দিন পর্যন্ত পরিবেশ ঠিকঠাক থাকবে।”