১৩ ঘণ্টা পর সিলেটের পথে ট্রেন চলাচল শুরু

সিলেটগামী তেলবাহী ট্রেনের দুটি বগি লাইন ছেড়ে বেরিয়ে গেলে রেল লাইনের শতাধিক স্লিপার ভেঙে যায়।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 04:32 AM
Updated : 23 Nov 2023, 04:32 AM

হবিগঞ্জের বাহুবলে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ১৩ ঘণ্টা পর সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হতে শুরু করেছে।

শায়েস্তাগঞ্জ জংশনের স্টেশন মাস্টার আবুল খায়ের চৌধুরী জানান, লাইনচ্যুত বগি দুটি সরিয়ে লাইন মেরামতের কাজ হয় বৃহস্পতিবার সকালে। এরপর শ্রীমঙ্গলে আটকা পড়া উদয়ন এক্সপ্রেস সকাল ৯টা ৩৫ মিনিটে চট্টগ্রামের পথে ছেড়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্টেশন থেকে সিলেটগামী তেলবাহী ৯৫১ ট্রেন বুধবার রাত ৮টা ১০ মিনিটে বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের রাউদ গাঁও এলাকায় পৌঁছে দুর্ঘটনায় পড়ে।

তাতে লাইন আটকে যাওয়ায় সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস কুলাউড়ায়, সিলেটগামী উদয়ন এক্সপ্রেস শায়েস্তাগঞ্জে এবং ঢাকাগামী উপবন এক্সপ্রেস শ্রীমঙ্গলে আটকা পড়ে।

কীভাবে এ দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। ট্রেনে থাকা রেল পুলিশের কনস্টেবল জাহাঙ্গীর আলম বলেছেন, ট্রেন রাউদ গাঁও এলাকায় একটি সেতুর কাছে পৌঁছানোমাত্র বিকট শব্দ হয়। এ সময় চালক ‘হার্ডব্রেক’ করেন। তখন ট্রেনের ৫ ও ১৪ নম্বার বগি লাইনচ্যুত হয়।

এ ঘটনায় রেল লাইনের শতাধিক স্লিপার ভেঙে যায়। পরে লাইনচ্যুত বগি দুটি রেখে পরে পাঁচটি বগি শ্রীমঙ্গলে পাঠানো হয়।বাহুবল থানা ও রেলওয়ে পুলিশ সারা রাত ওই দুটি বগি পাহারা দেন।

লাইনচ্যুত বগি দুটি সরাতে সরাতে সকাল হয়ে যায়। কুলাউড়া ও আখাউড়া থেকে আসা দুটি উদ্ধারকারী ট্রেন লাইনচ্যুত বগি দুটো সরিয়ে শ্রীমঙ্গলে পাঠানোর পর দুই শতাধিক শ্রমিক স্লিপার ও লাইন মেরামতের কাজ করেন।