নির্বাচনে অন্যান্য বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও থাকবে: ইসি আলমগীর

“সব দলকে নির্বাচনে আসার অনুরোধ জানানোর পরেও বিএনপি না এসে সহিংসতা করছে। তবে তারা কিছুই করতে পারবে না।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2023, 09:17 AM
Updated : 5 Dec 2023, 09:17 AM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর।

নির্বাচনে ভোটারদের ভালো উপস্থিতি থাকবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, নির্বাচনকে প্রতিহত করতে বিচ্ছিন্ন কিছু সহিংস ঘটনা ঘটলেও তা ভোটের শান্তিপূর্ণ পরিবেশকে নষ্ট করতে পারবে না।”

মঙ্গলবার সকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ময়মনসিংহ জেলা পরিষদে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার (ইসি) এ সব কথা বলেন।

ইসি আলমগীর বলেন, “সব দলকে নির্বাচনে আসার অনুরোধ জানানোর পরেও বিএনপি না এসে সহিংসতা করছে। তবে তারা কিছুই করতে পারবে না। আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। সহিংসকারী অনেককে এর মধ্যে গ্রেপ্তার করা হয়েছে “

তিনি আরও বলেন, “বাংলাদেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন হোক সেটি অন্যান্য দেশও চায়। আমরাও নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ্যে কাজ করছি। তা এর মধ্যেই সকলে বুঝতে পারছেন।

“নির্বাচনের পরিবেশ দেখে বিদেশিরা সন্তুষ্ট। নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো চাপ নেই। বরং নির্বাচন কমিশনের চাপে আছে অন্যরা।”

প্রশাসনে রদবদলের বিষয়ে ইসি বলেন, “নির্বাচনকে অবাধ করার লক্ষ্যে বেশ কয়েকটি দল চেয়েছিল প্রশাসনে রদবদল। তার প্রেক্ষিতেই বদলি কার্যক্রম শুরু হয়েছে।”

প্রার্থীদের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, “সব প্রার্থীদের সমান নিরাপত্তা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো প্রার্থী হয়রানির আশঙ্কা করলে রিটার্নিং কিংবা সহকারী রিটার্নিং কর্মকর্তাকে জানালেই তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।”

সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা, র‌্যাব-১৪ এর প্রধান অতিরিক্ত ডিআইজি মুহিবুল ইসলাম খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।