শাবির ভর্তি কার্যক্রমে ‘শৃঙ্খলা’ ফিরেছে

মঙ্গলবার প্রাথমিক পর্যায়ের ভর্তির তালিকার ১ হাজার ৬৫১ থেকে ৮ হাজার পর্যন্ত শিক্ষার্থীদেরকে ডাকা হয়েছে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 09:39 AM
Updated : 24 Jan 2023, 09:39 AM

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রমে ‘শৃঙ্খলা’ ফিরেছে।

সোমবার কারিগরি ত্রুটির কারণে চার ঘণ্টা ভর্তি প্রক্রিয়া বিলম্বিত হওয়ায় অব্যবস্থাপনার অভিযোগ তুলেছিলেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা।

মঙ্গলবার সেই দৃশ্যপটের পরিবর্তন এসেছে; সকাল ৯টা থেকে ভর্তি কার্যক্রম শুরুর পর ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ভর্তি প্রক্রিয়া নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বরিশাল থেকে আসা হাদিম হোসেন নামের এক ভর্তিচ্ছু শিক্ষার্থী বলেন, “ভর্তি কার্যক্রমে আমরা সন্তুষ্ট। শৃঙ্খলা ভেঙে কেউ কিছুই করছে না।”

ফাবিহা আক্তার নামের আরেক শিক্ষার্থী বলেন, “আমরা খুবই আনন্দিত; ভালো লাগছে। ভর্তিচ্ছুর সংখ্যা বেশি। একটু তো কষ্ট হবেই। তারপরও আমরা খুশি।”

চট্টগ্রাম থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবক জাহিদুল ইসলাম বলেন, “সন্তানকে নিয়ে এসেছি শাহজালালে। পরিবেশটা ভালোই লাগছে। কোনো অব্যবস্থাপনা চোখে পড়েনি।”

ভর্তি সংশ্লিষ্টদের ভাষ্য, সোমবার ‘কারিগরি ত্রুটির’ কারণে সময়ক্ষেপণ হয়েছে। তবে মঙ্গলবার বুথের সংখ্যা বাড়ানো হয়েছে। সুষ্ঠুভাবেই ভর্তি কার্যক্রম চলছে।

তবে এ বিষয়ে জানতে ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদারকে ফোন করেও তাকে পাওয়া যায়নি।

ভর্তি কমিটি সংশ্লিষ্টরা জানান, প্রাথমিক পর্যায়ে ভর্তি নিশ্চিত করেছেন এমন শিক্ষার্থীদের চূড়ান্তভাবে ভর্তি নিশ্চিত করতে সোমবার থেকে বুধবার পর্যন্ত ডেকেছে কর্তৃপক্ষ।

সোমবার তালিকার ১ থেকে ১ হাজার ৬৫০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে চূড়ান্ত ভর্তির জন্য ডাকা হয়েছিল। এর মধ্যে ৫৬১ জন শিক্ষার্থী বিভিন্ন বিভাগে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার প্রাথমিক পর্যায়ের ভর্তির তালিকার ১ হাজার ৬৫১ থেকে ৮ হাজার পর্যন্ত শিক্ষার্থীদেরকে ডাকা হয়েছে।

আরও পড়ুন:

Also Read: শাবিতে ভর্তি কার্যক্রমে অব্যবস্থাপনার অভিযোগ

Also Read: বারবার ডেকেও কেন শিক্ষার্থী পাচ্ছে না শাবিপ্রবি

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক