প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ

আবু সাঈদ চাঁদকে প্যারোলে আড়াই ঘণ্টার জন্য মুক্তি দেওয়া হয় বলে জানান রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 01:04 PM
Updated : 24 March 2024, 01:04 PM

রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নিয়েছেন।

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক ও চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান চাঁদের মা মোছা. আশরাফুন্নেছা ৯৬ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে শনিবার রাতে মারা যান।

রোববার আবেদনের পরিপ্রেক্ষিতে আবু সাঈদ চাঁদকে প্যারোলে আড়াই ঘণ্টার জন্য মুক্তি দেওয়া হয় বলে জানান রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল।

তিনি বলেন, “কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বেলা ১২টায় কারাগার থেকে বেরিয়ে তিনি মায়ের জানাজায় অংশ নেন। দুপুর ২টা ১৬ মিনিটে তিনি কারাগারে পৌঁছান।”

চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের মাড়িয়া গ্রামের জানাজায় আরও অংশ নেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু, বিএনপির বন পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহসম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

রাজশাহীর বানেশ্বরের এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে আলোচনায় আসেন এই বিএনপি নেতা। পরে তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় মামলা দায়ের করা হয়।

গত বছরের সেপ্টেম্বরে রাজশাহীর একটি আদালত অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড দেয়।