মুন্সীগঞ্জে যুবদল নেতা শাওনের লাশ দাফন

মিরকাদিমের মুরমা মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে মুরমা সামাজিক কবরাস্থানে তাকে সমাহিত করা হয়।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2022, 07:14 PM
Updated : 23 Sept 2022, 07:14 PM

মুন্সীগঞ্জের মুক্তারপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত সবজি বিক্রেতা শহিদুল ইসলাম শাওনের লাশ দাফন করা হয়েছে।

শুক্রবার রাত ১০টায় মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিমের মুরমা মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে মুরমা সামাজিক কবরাস্থানে তাকে সমাহিত করা হয়।

বুধবার মুন্সীগঞ্জ সদরের মুক্তারপাড়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শাওনসহ বিএনপির প্রায় ৪০ জন আহত হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

সবজি বিক্রেতা শাওন মিরকাদিম ৮ নম্বর ওয়ার্ড যুবদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন বলে জানিয়েছেন মিরকাদিম পৌর বিএনপির আহ্বায়ক মো. জসিমউদ্দিন।

জানাজায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবরি রজিভীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকার বিএনপির নায়াপল্টনস্থ কার্যালয়ে শাওনের প্রথম নামাজে জানাজা হয়। পরে সেখান থেকে শাওনের লাশবাহী গাড়ি রাত ৮টা ৩৫ মিনিটে তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের মুরমা পৌঁছে।

শাওনের মরদেহ বাড়ি পৌঁছালে শাওনের স্ত্রী ও স্বজনদের কান্নায় হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

শাওনের বাড়িতে উপস্থিত সাংবাদিকরা জানান, রাত ৯টা ১০ মিনিটের দিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শাওনের বাড়ি আসেন এবং শাওনের ৮ মাস বয়সী ছেলেসহ পরিবারের দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রিজভী বলেন, “দলীয় ফোরামে আলোচনা শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। প্রতিটি হত্যার বিচার হবে।”

রাত ১০টার দিকে মিরকাদিমের মুরমা জামে মসজিদের ঈদগাহে জানাজা শেষে সামাজিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এর আগে সন্ধ্যা পৌনে ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শাওনের লাশ হস্তান্তর শেষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দিকে লাশ নিয়ে রওয়ানা হন নেতাকর্মীরা।

সন্ধ্যায় ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপির জ্যেষ্ঠ নেতৃবৃন্দসহ নেতাকর্মীরা অংশ নেন।

বুধবার বিএনপি-পুলিশের সংঘর্ষে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত শাওনকে প্রথমে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ ঘণ্টার বেশি হাসপাতালে থেকে বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে তিনি মারা যান।

শাওন মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিমের মুরমা গ্রামের অটো চালক সোয়াব আলী ভূইয়ার ছেলে। তার বাবা-মা, স্ত্রী ও আট মাস বয়সী ছেলে রয়েছে।

আরও পড়ুন:

মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১ জনের মৃত্যু

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক