যুক্তরাজ্যে নতুন নেতৃত্ব পেলো ঘাতক দালাল নির্মূল কমিটি

নতুন সভাপতি সৈয়দ আনাস পাশা, সাধারণ সম্পাদক মুনিরা পারভিন ও স্মৃতি আজাদ

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2022, 06:13 AM
Updated : 17 Nov 2022, 06:13 AM

সৈয়দ আনাস পাশাকে সভাপতি এবং মুনিরা পারভিন ও স্মৃতি আজাদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় এ ঘোষণা আসে।

সভায় সাধারণ সম্পাদক মুনিরা পারভিনের পরিচালনায় সভাপতিত্ব করেন সংগঠনের বিদায়ী সভাপতি সৈয়দ এনামুল ইসলাম। সভা শেষে আগামী এক বছর সংগঠনকে নেতৃত্ব দিতে গঠন করা হয় নতুন কার্যকরী কমিটি।

কমিটির অপর কর্মকর্তারা হলেন- সহ সভাপতি মতিয়ার চৌধুরী, নিলুফা ইয়াসমীন হাসান, হরমুজ আলী, জামাল আহমেদ খান, নাজমা হোসেইন, হিফজুর রহমান খান ও মকিস মনসুর, শাহ মোস্তাফিজুর রহমান বেলাল ও জুয়েল রাজ, কোষাধ্যক্ষ মো. এনামুল হক, সাংগঠনিক সম্পাদক সুশান্ত দাশ প্রশান্ত, তথ্য ও গবেষণা সম্পাদক রুকসানা পারভিন জোসনা, প্রেস সেক্রেটারি আবু সালেহ মোহাম্মদ মাসুম, প্রকাশনা সম্পাদক রুমানা রাখি ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সেলিনা আখতার জোসনা।

নির্বাহী সদস্যরা হলেন- সৈয়দ এনামুল ইসলাম, নুরুদ্দিন আহমেদ, কাউন্সিলার পুস্পিতা গুপ্তা, আঞ্জুমান আরা অঞ্জু, কাউন্সিলার মঈন কাদরী, জেসমিন চৌধুরী ও মোহাম্মদ গোলাম কিবরিয়া।

সভা থেকে ১৯৭১ সালে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি, বিদেশে পলাতক যুদ্ধাপরাধীদের বাংলাদেশে ফিরিয়ে আনা, সংখ্যালঘু নির্যাতনের দ্রুত বিচার, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বাহাত্তরের সংবিধান ফিরিয়ে আনা ও পাকিস্তানি যুদ্ধাপরাধীদের বিচার শুরুর দাবি জানানো হয়। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক