যুক্তরাষ্ট্রে গাইবান্ধা সমিতির নতুন কমিটি

২০২৩-২৪ সালের জন্য ২৯ সদস্যের কার্যকরী কমিটি ছাড়াও ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন করেছেন তারা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 07:31 AM
Updated : 12 August 2022, 07:31 AM

শাহজাহান সরকারকে সভাপতি ও রেজা রহমানকে সাধারণ সম্পাদক করে যুক্তরাষ্ট্রে নতুন কমিটি গঠন করেছে প্রবাসীদের সংগঠন ‘গাইবান্ধা সোসাইটি’।

রোববার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে সংগঠনের সাধারণ সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

২০২৩-২৪ সালের জন্য এ নির্বাচনে ২৯ সদস্যের কার্যকরী কমিটি ছাড়াও ১৭ সদস্যের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক শফিউল আজম, অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব রেজা রহমান। নির্বাচন পরিচালনা করেন নির্বাচন কমিশনের সদস্য শামসুজ্জামান ও তুষার তরফদার।

আলোচনায় অংশ নেন সংগঠনের প্রাক্তন সভাপতি নুরন্নবী প্রধান সবুজ, মো. আউয়াল দুলাল, জিয়াউর রহমান হেনরি, আব্দুল হক আকাশ, মেহেদী ইসলাম মিথুন, মাহফুজ তুহিন ও দীলিপ মোদক।

নতুন কমিটির অন্যান্য সদস্য-কর্মকর্তারা হলেন: সহ সভাপতি মো. আউয়াল দুলাল, শফিউল উদ্দিন উৎপল ও আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক প্রতীমা সরকার, সাংগঠনিক সম্পাদক শফিউল আজম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক দীলিপ মোদক, ক্রীড়া সম্পাদক মাহফুজ তুহিন, সাংস্কৃতিক সম্পাদক মুক্তি সরকার, সমাজকল্যাণ সম্পাদক মোস্তান ছিরুর রহমান জুয়েল, দপ্তর সম্পাদক উদয় ইসলাম।

নির্বাহী সদস্যরা হলেন- নুরন্নবী প্রধান সবুজ, সঞ্জীবন কুমার, জিয়াউর রহমান হেনরি, মাহমুদা বেগম মনি, ফারজানা সুলতানা লোপা, আমিরুল ইসলাম রানা, তুষার তরফতার, ফাহমিদা চৌধুরী লুনা, মেহেদী ইসলাম মিথুন, মো. সাব্বির, ফাতেমা মেহরীন ইমনি, সুলতানা তহামানবকুম, মামুনুর রশিদ, হোসনে বেগম রত্না ও নাসিরা আকতার স্বপ্না।

সভায় আগামী ২১ অগাস্ট সংগঠনের বনভোজন করার সিদ্ধান্তের কথা জানানো হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক