সাংবাদিকদের মারধর: যুবদলের ৩ নেতা বহিষ্কৃত

মিরপুরে বিএনপির ইফতার অনুষ্ঠানে হামলার পরদিন এ সিদ্ধান্ত এলো।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2023, 02:56 PM
Updated : 1 April 2023, 02:56 PM

ঢাকার মিরপুরে ইফতার অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জাতীয়তাবাদী যুবদলের রূপনগর থানার তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সংগঠনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কামরুজ্জমান দুলাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, পল্লবী থানার ৬ নম্বর ওয়ার্ড শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, পল্লবী থানার সাবেক সহসভাপতি জুয়েল খান এবং রূপনগর থানার যুগ্ম সম্পাদক মো. আসিফ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠন বিরোধী কার্য্কলাপের সাথে জড়িত থাকার অভিযোগ ও বিশৃঙ্খলা সৃষ্টির কারণে তিন নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন।

শুক্রবার মিরপুর ২ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে পল্লবী ও রূপনগর থানা বিএনপির উদ্যোগে ইফতার মাহফিল ছিল। এ অনুষ্ঠানে স্কাইপে প্রধান অতিথি হিসেবে দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান যুক্ত ছিলেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিশেষ অতিথি হিসেবে ছিলেন।

অনুষ্ঠানে সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর যুব্দলের কয়েকজন নেতা হামলা চালিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। মঞ্চ থেকে নেতারা থামানোর চেষ্টা করলেও তারা অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি করে।

এই ঘটনায় কয়েকজন সাংবাদিক গুরুতর আহত হন এবং টিভি চ্যানেলের একটি ক্যামেরা ভেঙে যায়। ঘটনার পরদিন ব্যবস্থা নেওয়ার কথা জানাল যুবদল।