যুবদলের টুকুসহ সাতজন ৪ দিনের রিমান্ডে

পুলিশের ওপর হামলায় গত মে মাসের এক মামলায় জিজ্ঞাসাবাদে তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2022, 12:38 PM
Updated : 4 Dec 2022, 12:38 PM

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ সাতজনকে পুলিশের ওপর হামলায় গত মে মাসের এক মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

ঢাকার পল্টন থানায় দায়ের করা ওই মামলায় রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্ববায়ক লালবাগ এলাকার সাবেক কমিশনার মোশাররফ হোসেন খোকনক, যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি নুরুল ইসলাম নয়ন, মোকলেস মিয়া, জজ মিয়া, ফরিদ উদ্দিন মনা ও আব্দুল্লাহ।

রোববার তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম শফি উদ্দিন তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

গত শনিবার রাজশাহীর বিভাগীয় সমাবেশ শেষে ফেরার পথে ঢাকার আমিন বাজারের কাছ থেকে জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ চারজনকে গোয়েন্দারা আটক করেছেন বলে দাবি জানিয়েছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অপরদিকে শনিবার রাতে লালবাগ থেকে খোকনকে গোয়েন্দা পুলিশ আটক করেছে বলে রাতে বিএনপি কার্যালয় থেকে জানানো হয়।

রোববার তাদের আদালতে হাজির করে গত ২৬ মে পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড চান তদন্ত কর্মকর্তা এসআই বিজন কুমার চাওয়া হয়। উপ পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে ওই মামলা করেন, যাতে ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়।

এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনিভাবে মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ আহত হন।

Also Read: যুবদলের সভাপতি টুকুসহ ৫ জনকে আটকের দাবি বিএনপির