যুবদলের সভাপতি টুকুসহ ৫ জনকে আটকের দাবি বিএনপির

রাজশাহীর সমাবেশ থেকে ফেরার পথে তাদের আটকের খবর জানিয়েছে দলটি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 06:48 PM
Updated : 3 Dec 2022, 06:48 PM

রাজশাহীর বিভাগীয় সমাবেশ শেষে ফেরার পথে ঢাকায় আমিন বাজারের কাছ থেকে জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ চারজনকে গোয়েন্দারা আটক করেছেন বলে দাবি বিএনপির।

শনিবার রাতে টুকুর সঙ্গে যুবদলের সহসভাপতি নুরুল ইসলাম নয়নসহ আরও দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশ বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে লালবাগ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্ববায়ক লালবাগ এলাকার সাবেক কমিশনার মোশাররফ হোসেন খোকনকেও গোয়েন্দা পুলিশ আটক করেছে বলে রাতে বিএনপি কার্যালয় থেকে জানানো হয়।

তবে এসব আটকের বিষয়ে গোয়েন্দা পুলিশের বক্তব্য জানা যায়নি।

আমিন বাজার থেকে আটক যুবদল নেতাদের দারুস সালাম থানায় রাখা হয়েছে বলে জানা গেলেও ওই থানার ওসি শাহ আলম ফোন ধরেননি। ফোনে সাড়া মেলেনি পুলিশের মিরপুর বিভাগের উপ কমিশনার জসীম উদ্দীন মোল্লারও।

রিজভী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘‘রাতে সুলতান সালাউদ্দিন টুকুসহ তারা রাজশাহী সমাবেশ শেষ করে সড়ক পথে ঢাকা ফিরছিলেন। আমিন বাজারের কাছে গোয়েন্দা পুলিশ তাদেরকে আটক করে তুলে নিয়ে গেছে বলে আমি জানতে পেরেছি।”

তাদের আটকের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন।

শনিবার বিকালে রাজশাহীর মাদ্রাসা মাঠে বিভাগীয় গণসমাবেশে টুকু বক্তব্য দেন। সমাবেশ চলাকালে মঞ্চেই ছিলেন পুরোটা সময়।

সমাবেশে শেষ হওয়ার পর একটি প্রাইভেট কারে করে টুকু, নয়ন, ছাত্রদলের সাবেক নেতা জাভেদ হাসান ও মোখলেসুর রহমান ঢাকা ফিরছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক