মির্জা আব্বাসের বাসায় ককটেল নিক্ষেপ

একটি মোটরসাইকেলে করে দুইজন এসে ককটেল ছুড়ে পালিয়ে যায় বলে বাসার নিরাপত্তাকর্মীদের ভাষ্য।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2023, 05:32 AM
Updated : 21 Nov 2023, 05:32 AM

ঢাকার শাহজাহানপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসার বাইরে হাতবোমা ছোড়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে মোটরসাইকেলে করে এসে দুই ব্যক্তি ককটেল ছুড়ে পালিয়ে যায় বলে বাসার নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন।

বিএনপি নেতা আব্বাস বর্তমানে শাহজাহানপুর থানার নাশকতা ও বিস্ফোরক আইনের এক মামলায় কারাগারে আছেন। তার স্ত্রী আফরোজা আব্বাসসহ পরিবারের সদস্যরা ওই বাসাতেই থাকেন।

বাসার কর্মী সাব্বির বলেন, “সকাল সাড়ে ৭টার পর বাসার আঙ্গিনায় দুটি ককটেল নিক্ষেপ করা হয়। একটি মোটরসাইকেলে করে দুইজন এসে বাসা লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে।

“একটি ককটেল বিকট শব্দে বিস্ফোরিত হয় এবং অপর একটি ককটেল অবিস্ফোরিত থাকে। সেসময় পুরো বাড়ি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। বাসার নিরাপত্তা কর্মীরা দৌড়ে এলে দুবৃর্ত্তরা মোটরসাইকেলে করে পালিয়ে যায়।”

জানতে চাইলে পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ককটেল বিস্ফোরণের খবর পেয়েছি। পুলিশ সেখানে গেছে। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।”

ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ককটেল সদৃশ একটি বস্তু উদ্ধারের কথা জানিয়ে শাহজাহানপুর থানার ওসি সুদীপ কুমার বলেন, “সেটি আসলে ককটেল বা বিস্ফোরক কিনা, এই এই মুহূর্তে বলা যাচ্ছে না। পরিবারের দাবি ককটেল বিস্ফোরণ হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।”

এ ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “সরকারি দলের লোকজন পরিকল্পিতভাবে একের পর এক নাশকতার কাজ করছে। এর উদ্দেশ্য মানুষকে ভয় পাইয়ে দিয়ে একতরফা একটি নির্বাচন করা এবং জনগণের ভোটাধিকারের আন্দোলনকে রুখে দেওয়া।”

আরও পড়ুন-

Also Read: বার বার বাসায় ‘অভিযান’, ‘ভয় পাচ্ছেন’ আফরোজা আব্বাস

Also Read: রিমান্ড শেষে কারাগারে মির্জা আব্বাস