এবার ৬ বিভাগে যুবলীগের শান্তি সমাবেশ

এর সবশেষ সমাবেশ হবে ঢাকায় ২৯ জুলাই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 01:07 PM
Updated : 4 June 2023, 01:07 PM

আগামী দুই মাসে ছয় বিভাগে শান্তি সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ।

রোববার যুবলীগের দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশনায় এই সমাবেশ হচ্ছে বলে জানানো হয়েছে।

বিএনপি সরকার হটানোর আন্দোলনে ১০ দফা দাবিতে পদযাত্রাসহ নানা কর্মসূচি পালন করে আসছে। বিএনপির ওই আন্দোলনের পাল্টায় আওয়ামী লীগও ঢাকাসহ সারাদেশে শান্তি সমাবেশ করছে।

এই দুই দলের একে অন্যের বিরুদ্ধে অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যে সরকারে থাকা দলটির সহযোগী সংগঠন ইতোমধ্যে ঢাকায় শান্তি সমাবেশ করেছে। এবার বিভাগীয় পর্যায়ে এই শান্তি সমাবেশ করার ঘোষণা দিল সংগঠনটি।

এ বিষয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী বলেন, “বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সব অপশক্তি রুখতে ছয়টি বিভাগীয় সমাবেশ করার নির্দেশনা দিয়েছেন যুবলীগ চেয়ারম্যন শেখ ফজলে সামস পরশ।"

আগামী ৮ জুন থেকে ২৯ জুলাইয়ের মধ্যে এই সমাবেশ হবে; প্রতিটি সমাবেশের আগে দুদিন করে বিভাগের সব জেলার উপজেলা-থানায় প্রস্তুতি সভা হবে বলে জানিয়েছেন জয়দেব নন্দী।

এর মধ্যে প্রথম সমাবেশটি হবে চট্টগ্রামে। এ উপলক্ষে আগামী ৮ ও ৯ জুন বিভাগের সব জেলার উপজেলা-থানায় বিভাগীয় প্রস্তুতি সভা হবে। পরবর্তীতে ১০ অথবা ১২ জুনের যেকোনো একদিনে বিভাগীয় সমাবেশ হবে চট্টগ্রামে।

এরপরের সমাবেশ ১৭ জুন রাজশাহীতে। এ উপলক্ষে ১৫ ও ১৬ জুন প্রস্তুতি সভা হবে।

৭ জুলাই খুলনায় বিভাগীয় শান্তি সমাবেশের আগে ৫ ও ৬ জুলাই হবে প্রস্তুতি সভা। একইভাবে ১৫ জুলাই বরিশাল এবং ২২ জুলাই সিলেটে এই সমাবেশ হবে।

সবশেষ সমাবেশটি হবে ঢাকায়। ২৯ জুলাই এই সমাবেশের আগে ২৭ ও ২৮ জুলাই প্রস্তুতি সভা রেখেছে যুবলীগ।