এবার আর ‘ওয়াকওভার’ পাবে না আওয়ামী লীগ: ফখরুল

“এবারকার মানুষ রুখে দাঁড়াবে,’’ বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 11:26 AM
Updated : 11 Feb 2024, 11:26 AM

সরকার ‘একতরফা’ নির্বাচন করলে এবার জনগণ ‘রুখে দেবে’ বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার অভিযোগ, “এই দেশের মানুষের সমস্ত অধিকারগুলোকে তোমরা কেড়ে নিয়েছ, ভোট দাও না। আবার একটা ভোটের দিকে যেতে চাও যেন আগের মতোই বিনা প্রতিদ্বন্দ্বিতায় খোলা মাঠে ট্রফি নিয়ে চলে যাবে।

‘‘এ দেশের মানুষ এবার সিদ্ধান্ত নিয়েছে সেটা আর সম্ভব হবে না। এবার আর ওয়াকওভার পাবে না আওয়ামী লীগ। এবারকার মানুষ রুখে দাঁড়াবে।’’ সোমবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনায় তিনি এ হুঁশিয়ারি দেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারামুক্তি দিবস স্মরণে এ আলোচনা সভার আয়োজন করে বিএনপি। ২০০৭ সালে সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে গ্রেপ্তারের প্রায় ১৮ মাস পর জামিনে মুক্তি পেয়ে ২০০৮ সালের এ দিনে চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি। এরপর তিনি আর ফিরে আসেননি।

মির্জা ফখরুল বলেন, ‘‘আওয়ামী লীগের মন্ত্রীরা প্রায়ই বলে যে, বিএনপি ষড়যন্ত্র করছে, বিএনপি চক্রান্ত করছে। আরে ষড়যন্ত্র, চক্রান্ত তো তোমরা করছ। কিছুদিন আগেও তারা (সরকার) বলেছে, বিএনপি নাই। এখন যখন বিএনপি মাটি খুঁড়ে বেরুচ্ছে। তখন তারা আবার প্রমাদ গুনতে শুরু করেছে।”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক