মাহবুব আলী খানের মিলাদে ফখরুলসহ বিএনপি নেতারা

তার ছোট মেয়ে ডা. জোবায়দা রহমানকে বিয়ে করেছেন তারেক রহমান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2023, 06:03 PM
Updated : 6 August 2023, 06:03 PM

সাবেক নৌপ্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিলে যোগ দিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় ধানমণ্ডির মাহবুব ভবনে এ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এতে অন্যদের মধ্যে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, মীর নাসির, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, এনামুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, ফজলুল হক মিলন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মীর সরাফত আলী সপু, নাসির উদ্দিন অসীমসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ কয়েকশ নেতাকর্মী। মাহবুব আলী খানের পরিবারের সদস্যরাও এই মিলাদে ছিলেন।

মিলাদে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর প্রয়াত মাহবুব আলী খানের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা কামাল উদ্দিন জাফরি।

মাহবুবু আলী খানের ছোট মেয়ে ডা. জোবায়দা রহমানকে বিয়ে করেছেন তারেক রহমান।

পরিবারের সদস্যরা জানান, বনানী সামরিক কবরস্থানে মরহুমের কবরে পুস্পমাল্য এবং কবর প্রাঙ্গণে রুহের মাগফিরাত কামনায় কোরআন খতম, দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়।

লন্ডনে ব্রিকলেন জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, পরিবারের পক্ষ থেকে দারুল উম্মা ফুড ব্যাংক ও ফাউন্ডাস হাউসে খাবার এবং পূর্ব লন্ডনে ইসলামিক রিলিফ চ্যারিটিতে বস্ত্র বিতরণ করা হবে বলে জানিয়েছে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ।

এছাড়া বিভিন্ন সংগঠন মাহবুব আলীর জন্মস্থান সিলেট ছাড়াও ঢাকা, নারায়ণগঞ্জ, বগুড়ায় এবং দেশের বাইরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, কাতার ও মালয়েশিয়ায় দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে।