তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামাতে হবে: কাদের

কাদের বলেন, “তত্ত্বাবধায়ক সরকার আমরা চাই না, জনগণ চায় না।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 03:48 PM
Updated : 11 Jan 2023, 03:48 PM

বিএনপি ও সমমনা দলগুলোর দীর্ঘদীনের দাবি তত্ত্বাবধায়ক সরকারকে ‘মৃত ইস্যু’ হিসেবে বর্ণনা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “তত্ত্বাবধায়ককে আদালত আদেশ দিয়ে মিউজিয়ামে পাঠিয়ে দিয়েছে। একটা মৃত্যু ইস্যুকে জীবন্ত করবেন এটা অসাংবিধানিক, অস্বাভাবিক।”

সেতুমন্ত্রী বলেন, “তত্ত্বাবধায়ক সরকার আমরা চাই না, জনগণ চায় না। বিএনপিকে এখন তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামাতে হবে। তত্ত্বাবধায়কের ভূত নামিয়ে ফেলুন।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার বিকালে মিরপুর ১ নম্বর ঈদগাহ মাঠে আলোচনা সভায় কথা বলছিলেন আওয়ামী সাধারণ সম্পাদক কাদের।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সভায় তিনি বলেন, “পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয়, সেভাবে হবে। সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন। কোনো প্রকার হস্তক্ষেপ সরকার নির্বাচনে করবে না।”

বুধবার ফরিদপুর ও ময়মনসিংহে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলার যে অভিযোগ আনা হয়েছে, আলোচনা সভায় সেই প্রসঙ্গেও কথা বলেন ওবায়দুল কাদের।

হামলার ওই ঘটনাকে ‘ভুয়া’ দাবি করে তিনি বলেন, “মির্জা ফখরুল ভুল তথ্য দিয়েছে। উল্টো বিএনপির কর্মসূচি থেকে পুলিশের উপর হামলা হয়েছে।”

সভায় ঢাকা মহানগরীর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটি দ্রুত ঘোষণার নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “বজলু ও কচিকে বলব, যে কমিটিগুলো দেওয়া হয়নি, দ্রুত দিয়ে দাও। কারণ, ভিতরে ভিতরে হতাশ। যে জোয়ার আপনারা তুলেছেন সেটা ভাটা হয়ে যাবে।”

অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, সংসদ সদস্য সাদেক খান, আগা খান মিন্টু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএ মান্নান কচি আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

আরও খবর

Also Read: ফরিদপুরে ‘হেলমেট বাহিনী’র হামলায় গণঅবস্থান পণ্ড, অভিযোগ বিএনপির

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক