খালেদার সঙ্গে দেখা করলেন আমীর খসরু

সাড়ে তিন মাস কারাগারে থাকার পর এর আগে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন মির্জা ফখরুল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2024, 07:29 PM
Updated : 24 Feb 2024, 07:29 PM

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন ৯ দিন আগে কারামুক্ত দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার রাতে গুলশানে দলীয় প্রধানের বাসা ‘ফিরোজা‘য় রাত ৮টা ১০ মিনিটে প্রবেশ করেন আমীর খসরু। এক ঘণ্টা সেখানে অবস্থানের পর বেরিয়ে যান তিনি।

এর আগে বিকালে ওয়েস্টিন হোটেলে ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতারের সঙ্গে বিএনপির প্রতিনিধি দল ঘণ্টাব্যাপী বৈঠক করে।

ওই বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আমীর খসরু উপস্থিত ছিলেন।

এ বৈঠকের কয়েক ঘণ্টা পর রাতে দলের চেয়ারপারসনের সঙ্গে দেখা করলেন আমীর খসরু।

সাড়ে তিন মাস কারাগারে আটক থাকার পর গত ১৫ ফেব্রুয়ারি কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান মির্জা ফখরুল ও আমীর খসরু।

পরে ১৯ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপি মহাসচিব।

গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার পর গত ২৯ অক্টোবর সকালে গুলশানের বাসা থেকে গোয়েন্দা পুলিশ মির্জা ফখরুলকে আটক করে নিয়ে যায়। পরে তার বিরুদ্ধে প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ ১০টি মামলা দেয়া হয়।

এর কয়েকদিন পর আমীর খসরুকে গ্রেপ্তার করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় এবং আগের প্রায় পাঁচ মাস খালেদা জিয়ার কেটেছে এভারকেয়ার হাসপাতালে। ভোট শেষের চার দিনের মাথায় ১১ জানুয়ারি তিনি ফিরোজায় ফেরেন। এরপর পরীক্ষা নিরীক্ষা করার জন্য আরেক দফা হাসপাতালে নেওয়া হলেও ভর্তি করার দরকার হয়নি।